Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

ন্যাশনাল ব্যাংক ও টেক ওয়ানের সঙ্গে মাইক্রোসফটের চুক্তি


২১ নভেম্বর ২০১৬ সোমবার, ০৭:২২  পিএম

শেয়ার বিজনেস24.কম


ন্যাশনাল ব্যাংক ও টেক ওয়ানের সঙ্গে মাইক্রোসফটের চুক্তি

মাইক্রোসফট এন্টারপ্রাইজ নিয়ে একটি চুক্তি স্বাক্ষর করেছে ন্যাশনাল ব্যাংক লিমিটেড (এনবিএল) ও টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লিমিটেড।

সোমবার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে স্বাক্ষর করেন টেক ওয়ান গ্লোবাল (প্রাইভেট) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লাহিরু মুনিন্দ্রাদাসা, এনবিএল’র উপ-ব্যবস্থাপনা পরিচালক শাহ সৈয়দ আবদুল বারী এবং মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থপনা পরিচালক সোনিয়া বশির কবির।
 
মাইক্রোসফটের পূর্ণ সম্ভাবনা ব্যবহারে একদম শুরু থেকে প্রযুক্তিগত যেকোনো পরামর্শ দান পর্যন্ত প্রয়োজনে এনবিএল’কে সবধরনের সহায়তা করবে টেক ওয়ান গ্লোবাল লিমিটেড।
 
এ চুক্তি স্বাক্ষর নিয়ে এনবিএল এর ব্যবস্থাপনা পরিচালক (কারেন্ট চার্জ) চৌধুরী মোস্তাক আহমেদ বলেন, ‘মাইক্রোসফটের উন্নত প্রযুক্তি ব্যবহার করে আমরা ডিজিটাল সেবা চালু করার পরিকল্পনা করছি। নিরাপত্তা ও মেধাস্বত্ব রক্ষার ক্ষেত্রে এ চুক্তি  আমাদের ব্যবসার প্রসার ঘটাবে। প্রকল্পটি আমাদের কর্মক্ষেত্রের গতানুগতিক কর্মপদ্ধতিতে দক্ষতা বাড়াতে সহায়তা করবে।’
 
 
এ নিয়ে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির বলেন, ‘বিশ্বজুড়ে প্রযুক্তিগত উন্নয়ন ও অগ্রগামীতার কারণে অনেকগুলো বিষয়ই আমাদের সামনে চলে এসেছে। প্রতিষ্ঠানসমূহের দক্ষতা ও কার্যকারিতাকে সর্বোচ্চ স্তরে পৌঁছে দিতে সহায়তা করতে সবসময়ের মতোই আমাদের লক্ষ্য এক ধাপ এগিয়ে থাকা। দেশের তথ্যপ্রযুক্তি খাতকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সরকারের প্রয়াসের সাথে থেকে মাইক্রোসফট বাংলাদেশ, টেক ওয়ান গ্লোবাল লিঃ এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেডের মতো অংশীদার প্রতিষ্ঠান সমূহকে উৎসাহিত করবে এবং সহায়তা প্রদান করে যাবে।
 
টেক ওয়ান গ্লোবাল লিমিটেড ব্যবস্থাপনা পরিচালক লাহিরু মুনিন্দ্রাদাসা বলেন, ‘আমরা আমাদের ক্লায়েন্টদের সর্বোত্তম সেবা ও সমাধান প্রদানে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। মাইক্রোসফটের সেবা এবং আমাদের নিজেদের প্রতিষ্ঠানের সমাধানের মাধ্যমে টেক ওয়ান প্রযুক্তিগত অগ্রগতির লক্ষ্যে সহায়তা করছে। কাজে আমূল পরিবর্তন আনতে আমরা ডিজিটাল ট্রান্সফরমেশন বা রুপান্তর ও এর সম্ভাব্য দিকগুলোতে বিশেষ গুরুত্ব দিচ্ছি। প্রতিদিন, প্রতিটি মূহুর্ত আমরা আমাদের সল্যুশনস এবং মাইক্রোসফটের সহায়তায় চেষ্টায় থাকি তথ্যপ্রযুক্তি খাতে বাংলাদেশকে সামনে দিকে এগিয়ে নিয়ে যেতে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: