Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আইএসে যোগ দিলেন ক্লোজআপ-ওয়ান তারকা শাফি


০৬ জুলাই ২০১৬ বুধবার, ০৯:১০  পিএম

শেয়ার বিজনেস24.কম


আইএসে যোগ দিলেন ক্লোজআপ-ওয়ান তারকা শাফি

সাইট ইন্টেলিজেন্সে আইএসের প্রকাশিত বাংলায় নতুন করে হুমকি দেওয়া ভিডিওতে দেখা যাওয়া তিনজন তরুণের মধ্যে প্রথম জনের পরিচয় সম্পর্কে নিশ্চিত হওয়া গেছে।

তার নাম তাহমিদ রহমান শাফি। বেসরকারি ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে পড়াশোনা শেষে গ্রামীণফোনে কাজ করতেন শাফি।

গ্রামীনফোনে তার একজন সাবেক সহকর্মী বিবিসি বাংলাকে নিশ্চিত করেছেন, আইএসের ভিডিওতে দেখা যাওয়া প্রথম তরুণটি তাহমিদ রহমান শাফি।

তিনি জানান, শাফি গ্রামীণফোনের কম্যুনিকেশন বিভাগে ক্যাম্পেইন ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। সহকর্মীদের মধ্যে হাসিখুশি এবং সঙ্গীতপ্রিয় হিসেবে জনপ্রিয় ছিলেন।
তবে ২০১০ সাল থেকেই শাফি কিছুটা চুপচাপ ও শান্ত হয়ে গিয়েছিল। বছর দুই আগে থেকে ধর্মের প্রতি অনুরাগী হয়ে ওঠে শাফি।

সাবেক ওই সহকর্মী আরো জানান, বেসরকারি একটি টেলিভিশনের সঙ্গীত বিষয়ক রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ানের প্রথম সিজনে সেরা ১৫ প্রতিযোগীর মধ্যে জায়গা পেয়েছিল শাফি।

রবীন্দ্রসঙ্গীত নিয়ে পিএইচডি করার ইচ্ছা পোষণ ছিল শাফির। বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে গ্রামীণফোনের কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজী হননি।
সাইট ইন্টেলিজেন্সের ওয়েবসাইটে মঙ্গলবার প্রকাশ করা ভিডিওতে শাফিকে প্রথমে বাংলায়, পরে ইংরেজিতে বক্তৃতা দিতে দেখা যায়।

জানা যায়, রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ানের প্রথম বছরের প্রতিযোগিতা ২০০৮ সালে অনুষ্ঠিত হয়। ওই বছর তাহমিদ রহমান শাফি নামের এক তরুণ শীর্ষ বাছাইয়ে ছিলেন। ২০০৮ সালের ১৯ আগস্ট প্রকাশিত তার গাওয়া সোলসের জনপ্রিয় ‘মন শুধু মন ছুয়েছে’ গানটির ভিডিও এখন ফেসবুকে ঘুরছে। অনেকেই দাবি করেছেন, এ শিল্পীকেই আইএসের ভিডিওতে দেখা গেছে। রাতুল মাহমুদ নামের একজন লিখেছেন, ভিডিওতে প্রথমেই যে স্বাস্থ্যবান ছেলেটা কথা বলছিল, সে রিয়েলিটি শো ক্লোজআপ ওয়ানের টপ লিস্টে ছিল। শাফি গভমেন্ট ল্যাবরেটরি স্কুল থেকে ২০০০ সালে এসএসসি পরীক্ষা দিয়েছিল বলে জানিয়েছেন রাতুল।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

বিশেষ প্রতিবেদন -এর সর্বশেষ