Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

আইপিওর অর্থ অন্য খাতে বিনিয়োগের সুযোগ পেল রানার অটো


১২ ফেব্রুয়ারি ২০২০ বুধবার, ০৭:০১  পিএম

নিজস্ব প্রতিবেদক


আইপিওর অর্থ অন্য খাতে বিনিয়োগের সুযোগ পেল রানার অটো

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলন করা তহবিলের ৬৩ কোটি টাকা অন্য খাতে বিনিয়োগের সুযোগ পেল পুঁজিবাজারে তালিকাভুক্ত রানার অটোমোবাইলস লিমিটেড।

আইপিওর অর্থ ব্যবহারের বিষয়ে কোম্পানিটির করা এক আবেদনের প্রেক্ষিতে এ অনুমোদন দিয়েছে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। বিএসইসির চেয়ারম্যান খায়রুল হোসেনের সভাপতিত্বে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ১১৮তম কমিশন সভায় এ সংশোধিত প্রস্তাব অনুমোদন করা হয়।

সংশোধিত প্রস্তাব অনুমোদনের পাশাপাশি এ অর্থ যথাযথ ব্যবহার না করা পর্যন্ত কোম্পানিটির পর্ষদ কোনো প্রকার বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না বলেও সিদ্ধান্ত নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা।

কমিশন সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক মাহবুবুল আলম জানান, রানার অটোমোবাইলসের আবেদনের প্রেক্ষিতে আইপিওর মাধ্যমে উত্তোলন করা অর্থের ৬৩ কোটি টাকা ব্যবহারে সংশোধিত প্রস্তাব অনুমোদন করা হয়েছে, যা ইতিমধ্যে কোম্পানির পরিচালনা পর্ষদ ও বিশেষ সাধারণ সভায় শেয়ারহোল্ডাররা অনুমোদন করেছেন।

গবেষণা ও উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণপ্রস্তাবের খরচ কথা বলে রানার অটোমোবাইলস আইপিওর মাধ্যম শেয়ারবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করে।

আইপিওর মাধ্যমে উত্তোলন করা টাকা দিয়ে ইতিমধ্যে কোম্পানিটি ৩৩ কোটি টাকার ব্যাংক ঋণ পরিশোধ করেছে। আইপিওতে ব্যয় করেছে চার কোটি টাকা। বাকি রয়েছে ৬৩ কোটি টাকা।

অব্যবহৃত থাকা ৬৩ কোটি টাকায় থ্রি হুইলার উৎপাদনের নতুন ইউনিট স্থাপনে ব্যয় করতে চায় কোম্পানিটি। গত ২৮ অক্টোবর রানার অটোমোবাইলসের পরিচালনা পর্ষদ সভায় সিএনজি ও এলপিজি চালিত তিন চাকার যান উৎপাদনের প্ল্যান্ট স্থাপনের এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে আইপিওর প্রসপেক্টাসে এ তথ্য উল্লেখ ছিল না। যে কারণে বিএসইসিতে আইপিও তহবিল ব্যবহারে সংশোধনের আবেদন করে প্রতিষ্ঠানটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

শেয়ারবাজার -এর সর্বশেষ