Sahre Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

১০ আগস্ট ইয়াকিন পলিমারের আইপিও লটারি


২৩ জুলাই ২০১৬ শনিবার, ০২:১৭  পিএম

শেয়ার বিজনেস24.কম


১০ আগস্ট ইয়াকিন পলিমারের আইপিও লটারি

পুঁজিবাজারে সদ্য পবেশ করা কোম্পানি ইয়াকিন পলিমার লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন শেষ হওয়ার পর কোম্পানিটির লটারির দিন ঠিক হয়েছে।

আগামী ১০ আগস্ট সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এ লটারি অনুষ্ঠিত হবে। তবে সব কিছু নির্ভর করছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন সাপেক্ষে ওই দিন লটারি করা হবে।

আগামী ২৬ জুলাই জানা যাবে আইপিওতে কত গুণ আবেদন পড়েছে। এর আগে ১০ জুলাই রোববার থেকে ২০ জুলাই পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। স্থানীয় এবং অনিবাসী-উভয় ধরনের বিনিয়োগকারীকে এ সময়ের মধ্যে আবেদনপত্র জমা নেওয়া হয়।

প্রতি ৫০০ শেয়ার নিয়ে এর মার্কেট লট করা হয়। তাই একটি আবেদনের জন্য ৫ হাজার টাকা জমা দিতে হয় আদেনকারীকে। গত ১৯ মে বিএসইসির ৫৭৩ তম কমিশন সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ২ কোটি শেয়ার ছেড়ে ২০ কোটি টাকা সংগ্রহ করবে। অভিহিত মূল্যে তথা ১০ টাকা দরে শেয়ার ইস্যু করছে কোম্পানি।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড এবং ফাস ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

৩০ জুন, ২০১৫ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৪১ পয়সা। আর শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৬১ পয়সা।

বিএসইসি সূত্রে জানা গেছে, এ টাকা দিয়ে মেশিনারিজ ক্রয়, কারখানা ও প্রশাসনিক ভবন নির্মাণ এবং আনুষঙ্গিক খাতে ব্যয় করবে কোম্পানিটি।

আরো পড়ুন-

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: