JAC EnergyPac Power
dominage
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

শেয়ারবাজারে বিনিয়োগের রূপরেখা ঠিক করতে ফের বৈঠক


১৪ অক্টোবর ২০২০ বুধবার, ০৭:৫৬  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


শেয়ারবাজারে বিনিয়োগের রূপরেখা ঠিক করতে ফের বৈঠক

পুঁজিবাজারে বিনিয়োগ নিয়ে রাষ্ট্রায়ত্ত সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকসহ বিনিয়োগকারী প্রতিষ্ঠান ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান অর্থ কর্মকর্তারা (সিএফও) ও বিএসইসির প্রতিনিধি বৈঠকে বসেছিলেন।

আজ বুধবার (১৪ অক্টোবর) জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহর সভাপতিত্বে এ বৈঠক হয়। বৈঠকে অংশ নেন রূপালী ব্যাংকের সিএফও শওকত জাহান খান, অগ্রণী ব্যাংকের সিএফও মো. মনোয়ার হোসেন, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) সিএফও এবং সোনালী ব্যাংকের সিএফও।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বলেন, বর্তমান কমিশন দায়িত্ব নেওয়ার পর থেকেই পুঁজিবাজারে বিনিয়োগকারীদের আস্থা বাড়াতে কাজ করছে। এরই অংশ হিসেবে বাজারের স্বচ্ছতা ও জবাবদিহীতা নিশ্চত করা হচ্ছে।

তিনি বলেন, পুঁজিবাজারে সরকারি প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগের অবস্থা জানতে আইসিবি, সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকের সিএফওদের নিয়ে বৈঠক করেছে কমিশন। বৈঠকে প্রতিষ্ঠানগুলোকে বিনিয়োগ বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। বিনিয়োগ বাড়ানোর বিষয়টি তদারকি করবেন জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহ। কমিশনকে তিনি বিনিয়োগের সার্বিক অবস্থা জানাবেন।

এর আগে গত ১১ অক্টোবর বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশন সরকারি ৪ ব্যাংক ও আইসিবির সিএফওদের সঙ্গে বৈঠক করেন। শেয়ারবাজারে প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ বাড়ানোর লক্ষ্যে ওই বৈঠক অনুষ্ঠিত হয়।

ওই বৈঠকে বিনিয়োগ বাড়ানোর জন্য ৫টি প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয় করার দায়িত্ব দেওয়ার হয় জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহকে। তিনি আগামি ২-৩ মাস সমন্বয় করে বিনিয়োগ বাড়ানোর জন্য সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। এরপরে পর্যায়ক্রমে অন্যরা এ দায়িত্ব পালন করবেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: