Nahee Aluminum
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

চট্টগ্রামে কমছে সবজির দাম, মাছের দাম স্থিতিশীল


১৮ নভেম্বর ২০১৬ শুক্রবার, ০৮:২৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


চট্টগ্রামে কমছে সবজির দাম, মাছের দাম স্থিতিশীল

শীতকালীন সব ধরনের সবজির সরবরাহ পর্যাপ্ত থাকায় ধীরে ধীরে চট্টগ্রামে সবজির দাম কমছে। মাছের মধ্যে লইট্টা ও তেলাপিয়া মাছ কিছুটা কম থাকলেও অন্য মাছের দাম স্থিতিশীল রয়েছে। শুক্রবার নগরীর বহদ্দারহাট বাজার ও চকবাজারের কাঁচা বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

বহদ্দারহাট কাঁচা বাজারের মাছ বিক্রেতা রহিম বলেন, বাজারে লইট্টা মাছের সরবরাহ বেড়েছে। খরচসহ প্রতি কেজিতে ৭০/৭৫ টাকা কিনে এনে আমরা ৮০/১০০ টাকায় বিক্রি করছি। চিংড়ি মাছ ৪০০/৫০০/৬০০ টাকা, রুই মাছ ২২০/২৫০ টাকা, কোরাল মাছ ৩৫০/৩৮০ টাকায় বিক্রি করছি। বর্তমানে বাজার দাম সবকিছু স্থিতিশীল রয়েছে।

বহদ্দারহাট কাঁচা বাজারে আসা শহিদ নামের এক ক্রেতা বলেন, গত সপ্তাহের চেয়ে বাজারে মাছের সরবরাহ বেশি মনে হচ্ছে। দামও স্থিতিশীল আছে। তবে লইট্টা মাছের দাম ২০ টাকা কমেছে। শীতকালীন সব ধরনের সবজিতে বাজার ভরপুর। গত সপ্তাহে যেই ফুলকপি ৬০ টাকা দামে কিনেছি, সেই ফুলকপি এখন ৪০/৪৫ টাকা দামে বিক্রি হচ্ছে। অন্যান্য সবজির দামও ক্রমান্বয়ে কমছে।

চকবাজারে সবজি বিক্রেতা হারুন বলেন, চট্টগ্রামের বিভিন্ন উপজেলা থেকে নিয়ে সবজি কিনে বাজারে তুলেছি। গত সপ্তাহে ফুলকপির দাম ছিল ৬০/৭০ টাকা, এখন বিক্রি করছে ৪০/৪৫ টাকায়, গত সপ্তাহ বেগুন বিক্রি করেছি ৬৫/৭০ টাকায়, এখন বিক্রি করছি ৫০/৫৫ টাকায়। এরকম প্রতি কেজি বাঁধাকপি বিক্রি হচ্ছে ৩৫/৪০ টাকায়, মুলা ৩০ টাকায়, টমেটো ৬০/৬৫ টাকা, বরবটি ৬০ টাকায়, মিষ্টি কুমড়া ৩০ টাকায়, পেঁপে ৩০ টাকায়, শসা ৭০ টাকায়, দেশি আলু ৬০/৬৫ টাকায়, কাঁচামরিচ ৫০/৬০ টাকায়, করলা ৬৫/৭০ টাকায়।

সরেজমিনে চকবাজারে মাছের বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি লইট্টা মাছ ৮০ থেকে ১০০ টাকায়, রুই মাছ বিক্রি হচ্ছে ১৮০  থেকে ২৫০ টাকায়, তেলাপিয়া মাছ ১২০ থেকে ১৬০ টাকায়, কাতলা মাছ ২০০ থেকে ২৫০ টাকায়, কোরাল মাছ ৩৬০ থেকে ৪০০ টাকায়, চিংড়ি মাছ ৩২০ থেকে ৬৫০ টাকায়, রূপচাঁদা মাছ ৫০০ থেকে সাড়ে ছয়শ টাকায়, পাঙ্গাস মাছ ১২০ থেকে দেড়শ টাকায়, মলা মাছ ২৪০ থেকে ৩২০ টাকায়, টেংরা মাছ ২৮০ থেকে সাড়ে তিনশ, কৈ মাছ ২২০-২৫০ টাকায়, ইলিশ মাছ ৭০০ থেকে এক হাজার টাকায় বিক্রি হচ্ছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: