JAC EnergyPac Power
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

এবার চাঙ্গা হচ্ছে লেনদেন


০৬ আগস্ট ২০২০ বৃহস্পতিবার, ০৪:০৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


এবার চাঙ্গা হচ্ছে লেনদেন

এক মাস পর বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) টাকার পরিমাণে লেনদেন ৭০০ কোটি টাকা ছাড়িয়েছে। ঠিক একদিন পর বৃহস্পতিবার ০৬ আগস্ট ডিএসইর লেনদেন ছাড়াল ৮০০ কোটি টাকা। ডিএসইতে সূচকও অর্ধশত পয়েন্ট বেড়েছে আজ। অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেন ও সূচক বেড়েছে।

 

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৫৭.৬৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৪ হাজার ৩৬৪.৮৩ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১৩.৬৮ পয়েন্ট, ডিএসই-৩০ সূচক ২৩.৪৬ পয়েন্ট এবং সিডিসেট ১৩.০৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১০১১.১০ পয়েন্টে, ১৪৭৫.৮৭ পয়েন্টে এবং ৮৬০.৯৫ পয়েন্টে।

 

ডিএসইতে আজ ৮৩৬ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৮ কোটি ১৯ লাখ টাকা বেশি। ডিএসইতে আজকের লেনদেন ১ মাস ৮ দিন বা ২৭ কার্যদিবসের মধ্যে সর্বোচ্চ।

 

ডিএসইতে আজ ৩৫৩টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ২১৯টির বা ৬২.০৩ শতাংশের, শেয়ার দর কমেছে ৭৯টির বা ২২.৩৭ শতাংশের এবং ৫৫টির বা ১৫.৫৮ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৭৬.১৬ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ৪০৬.৪১ পয়েন্টে। সিএসইতে আজ ২৬৫টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৫৯টির দর বেড়েছে, কমেছে ৫০টির আর ৫৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৪৯ কোটি ১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: