Runner Automobiles
Sea Pearl Beach Resort & SPA Ltd
Share Business Logo
bangla fonts
facebook twitter google plus rss

রিং সাইন নিয়ে ‘শেয়ারবাজার প্রতিদিন ডটকম’-এর খবর মিথ্যা


০৫ নভেম্বর ২০১৯ মঙ্গলবার, ০৫:৪৮  পিএম

নিজস্ব প্রতিবেদক


রিং সাইন নিয়ে ‘শেয়ারবাজার প্রতিদিন ডটকম’-এর খবর মিথ্যা

 

পুঁজিবাজারে লেনদেনের অপেক্ষায় থাকা রিং সাইন টেক্সটাইলের বিষয়ে মিথ্যা খবর ছড়িয়েছে অনলাইন পোর্টাল ‘sharebazarprotidin.com’।

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) তদন্তে এ খবরের সত্যতা পাওয়া যায়নি। ৫ নভেম্বর মঙ্গলবার বিএসইসির নির্বাহী পরিচালক ও মূখপাত্র মো. সাইফুর রহমান সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, গত ২০ অক্টোবর sharebazarprotidin.com-এ ‘অস্তিত্বহীন ইউনিভার্স নিটিং কোম্পানির নামে রিং সাইন টেক্সটাইলের প্রায় ২৫ কোটি টাকার শেয়ার’ শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। এতে ইউনিভার্স নিটিং গার্মেন্টসের চেয়ারম্যান সুং ওয়ে মিন রিং সাইন টেক্সটাইলের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হলেও প্রসপেক্টাসে উল্লেখ নেই বলে দাবি করা হয়। কিন্তু প্রসপেক্টাসের ১৯৫ পৃষ্ঠায় রিং সাইনের এমডির অন্যান্য কোম্পানিতে সম্পৃক্ততার শিরোনামে বিস্তারিত পরিস্কারভাবে উল্লেখ আছে। এছাড়া ইউনিভার্স নিটিং কোম্পানির নিয়মিত পরিচালনায় সক্রিয় থাকার প্রমাণাদি কমিশনে পাঠায় রিং সাইন। এতে কোন আইন লঙ্ঘন হয়নি। যাতে বিষয়টি বিএসইসির সভায় ডিসক্লোজার ভিত্তিতে সমাধান হয়েছে। এছাড়া পুঁজিবাজার ও বিনিয়োগকারীদের স্বার্থে রিং সাইন টেক্সটাইলের এমডির স্বার্থ সংশ্লিষ্ট ইউনিভার্স নিটিং গার্মেন্টসের সাইনের ধারণকৃত শেয়ারে এক বছরের পরিবর্তে তিন বছর লক-ইনের শর্তারোপ করে কমিশন।

এর আগে গত ১২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৯তম সভায় এ রিং সাইনের আইপিও অনুমোদন দেয়া হয়।

রিং সাইন টেক্সটাইল পুঁজিবাজারে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা এবং পুনমূল্যায়ন ব্যতিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.১৭ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সিএপিএম এডভাইজরি লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: