facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১১ মে শনিবার, ২০২৪

Walton

সালমান ১০০ কোটি পেলেও আনুশকা পান মাত্র ৭ কোটি!


০৪ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার, ১০:০০  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


সালমান ১০০ কোটি পেলেও আনুশকা পান মাত্র ৭ কোটি!

২০১৬ সালে আলী জাফর আব্বাস পরিচালিত ‘সুলতান’ সিনেমাটি মুক্তি পায়। সালমান খান ও আনুশকা শর্মা অভিনীত ছবিটি দর্শক-সমালোচকদের বেশ প্রশংসা কুড়ায়। তবে মুক্তির প্রায় আট বছর ছবিটির পারিশ্রমিক বৈষম্য নিয়ে খবর প্রকাশ করেছে ভারতীয় গণমাধ্যম কইমইডটকম।

২০১৬ সালের বক্স অফিসে অন্যতম সফল ছবি ছিল ‘সুলতান’। এই ছবির জন্য পরিশ্রম করে নিজের শারীরিক কাঠামো বদলে ফেলেছিলেন সালমান। কারণ, ছবিটিতে একজন কুস্তিগিরের চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। ছবিতে তাঁর নায়িকা ছিলেন আনুশকা। জানা গেছে, এ ছবির জন্য দুজনের প্রাপ্ত পারিশ্রমিকে ছিল আকাশ-পাতাল ফারাক।

সূত্রের দাবি, ‘সুলতান’ ছবি তৈরির বাজেট হিসেবে প্রযোজনা সংস্থা যশরাজ ফিল্মস বরাদ্দ করেছিল ৯০ কোটি রুপি।

তবে ভারতের বক্স অফিসে ছবিটি ৩০০ কোটি রুপির বেশি ব্যবসা করে। সারা বিশ্বে ছবির আয় ৫০০ কোটি রুপি ছাড়িয়ে যায়। কিন্তু এই ছবিতে সালমান ও আনুশকার পারিশ্রমিকের অঙ্ক অনেককেই অবাক করেছে।

ছবির জন্য সালমান নির্দিষ্ট পারিশ্রমিক নেননি। তিনি ছবির লভ্যাংশ থেকে পারিশ্রমিক দাবি করেছিলেন। অন্যদিকে আনুশকা ছবিটির জন্য পারিশ্রমিক পেয়েছিলেন ৬ থেকে ৭ কোটি রুপির মধ্যে।

ছবি হিট হওয়ার পর যশরাজের তরফে সালমানকে নাকি পারিশ্রমিক হিসেবে দেওয়া হয়েছিল ১০০ কোটি রুপি। অর্থাৎ ছবির বাজেটের মাত্র ৬-৭ শতাংশ পারিশ্রমিক পেয়েছিলেন। তুলনায় সালমানের পকেটে আসা পারিশ্রমিক বহুগুণে বেশি!

হিন্দি সিনেমায় পুরুষ ও নারী অভিনয়শিল্পীদের পারিশ্রমিক বৈষম্য নতুন কিছু নয়। অনেকবারই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন তারকারা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: