facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১১ মে শনিবার, ২০২৪

Walton

টিকিট বিক্রির রেকর্ড গড়ল যে কোরীয় সিনেমা


০৬ এপ্রিল ২০২৪ শনিবার, ১০:৫৮  এএম

বিনোদন ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টিকিট বিক্রির রেকর্ড গড়ল যে কোরীয় সিনেমা

চলতি বছরের ১৬ ফেব্রুয়ারি বার্লিন চলচ্চিত্র উৎসবে প্রিমিয়ার হয়, পরের সপ্তাহেই কোরিয়ায় মুক্তি পায় সিনেমাটি। এর পর থেকেই শুরু হয় বক্স অফিসে ঝড়। জং জে-হিউনের সিনেমা ‘এক্সহুমা’র সেই ঝড়ে লন্ডভন্ড বক্স অফিস। এর মধ্যেই চলতি বছরের সবচেয়ে বেশি আয় করা কোরীয় সিনেমার তকমা পেয়েছে সিনেমাটি।

কয়েক বছর ধরে কোরীয় সিনেমার উত্থান হয়েছে বিশ্ব চলচ্চিত্রে, ব্যবসা সফল বা বিভিন্ন উৎসবে বড় পুরস্কারও পেয়েছে বেশ কয়েকটি সিনেমা। কিন্তু সুপার ন্যাচারাল ঘরানার ‘এক্সহুমা’ যেন সব রেকর্ডই ভেঙে দিয়েছে। এর মধ্যে প্রায় আট কোটি ডলার আয় করেছে সিনেমাটি। মুক্তির পর টানা ছয় সপ্তাহ দাপটের সঙ্গে চলেছে সিনেমাটি।

ভ্যারাইটি জানিয়েছে, গত ২৪ মার্চ পর্যন্ত এক্সহুমার টিকিট বিক্রি ১ কোটি ছাড়িয়েছে। কোনো কোরীয় সিনেমার জন্য যা একটি রেকর্ড। আলোচিত সিনেমাটিতে অভিনয় করেছেন চোই মিন-সিক, কিম গো-ইয়ুন, ইয়ো হে-জিন, লি ডো-হিউন। মুক্তির পর থেকে সিনেমাটির চিত্রনাট্য, নির্মাণশৈলী, গল্প বলার ধরন আর অভিনয়শিল্পীদের পারফরম্যান্সের প্রশংসা করেছেন সমালোচকেরা।

‘এক্সহুমা’র প্রশংসা করে দ্য কোরিয়া হেরাল্ড লিখেছে, ‘দুর্দান্ত অভিনয় নিঃসন্দেহে সিনেমাটির বড় শক্তি। এখানে যেভাবে গল্প বলা হয়েছে, সেটা হরর সিনেমাটির ক্ষেত্রে নতুন মাত্রা যোগ করেছে।’ কী আছে এই সিনেমায়? ভৌতিক এই সিনেমায় লাশ কবর দেওয়ার পর পূর্বপুরুষদের আত্মা ভর করে পরিবারের ওপর। অভিশপ্ত এই জীবন থেকে বাঁচতে চায় একটি পরিবার। এই রহস্য উদ্‌ঘাটন করতে আসে গোয়েন্দা দল।

তারা পূর্বপুরুষদের অশুভ কবর খুললে রহস্য আরও ঘনীভূত হয়। দক্ষিণ কোরিয়ার লোককাহিনি ও পৌরাণিকতার মিশ্রণেই তৈরি হয়েছে সিনেমাটি। পরিচালক জং জে-হিউন এক সাক্ষাৎকার বলেন, সিনেমার অনেক দৃশ্য ও দৃশ্যে ব্যবহৃত প্রপস সত্যিকারের। সিনেমার শুটিংয়ে কোনো স্টুডিও ব্যবহার করা হয়নি। অনেক দৃশ্যে সিজি ইফেক্ট মনে হলেও সেগুলো অ্যাভয়েড করা হয়েছে। ভৌতিক চরিত্রের মেকআপের জন্য ছয় ঘণ্টা করে সময় দিতে হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: