facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪

Walton

১০ জনের পালমাসের বিপক্ষে বার্সার কষ্টের জয়


৩১ মার্চ ২০২৪ রবিবার, ১০:১৫  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


১০ জনের পালমাসের বিপক্ষে বার্সার কষ্টের জয়

লা লিগায় ব্রাজিলিয়ান তারকা রাফিনিয়ার একমাত্র গোলে ১০ জন নিয়ে খেলা লাস পালমাসকে হারিয়েছে বার্সেলোনা। এই জয়ে শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের সঙ্গে ব্যবধান কমিয়েছে বার্সা। শনিবার রাতে অলিম্পিক স্টেডিয়ামে লাস পালমাস বিপক্ষে খেলতে নামে বার্সা।

দুই ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়ায় এই ম্যাচে বার্সেলোনা ডাগআউটে পায়নি কোচ জাভি হার্নান্দেজকে। তবে তাতে আধিপত্য ধরে রাখতে খুব একটা বেগ পেতে হয়নি কাতালানদের। শুরুতেই গোলের দেখাও পেয়ে গিয়েছিল বার্সা।

পঞ্চম মিনিটে রবার্ট লেভানদোভস্কি পালমাসের জালে বল পাঠালেও অফসাইডের কারণে রেফারি সেই গোল বাতিল করে দেন। ১৬ মিনিটে লেভানদোভস্কির শট ফিরিয়ে দেন গোলরক্ষক। এর চার মিনিট পরে রাফিনিয়ার গোল অফসাইডের কারণে বাতিল করেন রেফারি।

২৪ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় পালমাস। বক্সের বাইরে বেরিয়ে এসে রাফিনিয়াকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পালমাসের গোলরক্ষক আলভারো ভায়েস। বাধ্য হয়ে একজন ফরোয়ার্ডকে তুলে নতুন গোলরক্ষক নামাতে বাধ্য হন সফরকারী দলের কোচ।

৩৫ মিনিটে লেভানদোভস্কির শট ক্রসবারে লাগে। পরের মিনিটে তার শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। বিরতির আগে ফারমিন লোপেজ ও রাফিনিয়ার শট পোস্ট ঘেঁষে চলে যায়। প্রথমার্ধে বার্সেলোনা পালমাসের গোলে ৮টি শট নিলেও লক্ষ্যে রাখতে পেরেছে মাত্র ১টি শট। পালমাসও বার্সেলোনার গোলরক্ষক টার-স্টেগানের তেমন কোনো পরীক্ষা নিতে পারেননি।

দ্বিতীয়ার্ধের ৫৯ মিনিটে এগিয়ে যায় বার্সা। জোয়াও ফেলিক্সের ক্রসে হেড করে জালে পাঠান রাফিনিয়া। ৭৮ মিনিটে গোল পেতে পারতেন ফেলিক্সও। কাছে থেকে তার নেওয়া হট ক্রসবারে লেগে গোলরক্ষকের গায়ে লাগে। এরপর বল পোস্টে লেগে দিক বদলে ফেলে।

শেষ দিকে গোল শোধের সুযোগ এসেছিল পালমাসের সামনেও। তবে আলবার্তোর শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এই জয়ে ৩০ ম্যাচে ২০ জয় ও ৭ ড্রয়ে ৬৭ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদ এক ম্যাচ কম খেলেও ৭২ পয়েন্ট নিয়ে শীর্ষে। অন্যদিকে ৩০ ম্যাচে ৩৭ পয়েন্ট নিয়ে ১২ নম্বরে লাস পালমাস।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: