facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২২ মে বুধবার, ২০২৪

Walton

রশিদের নেতৃত্বে আফগানদের বিশ্বকাপ দলে ৬ অলরাউন্ডার


০১ মে ২০২৪ বুধবার, ১০:০৬  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


রশিদের নেতৃত্বে আফগানদের বিশ্বকাপ দলে ৬ অলরাউন্ডার

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের ঘোষণা করেছে আফগানিস্তান। যেখানে রশিদ খানের নেতৃত্বে এই দলটিতে নেওয়া হয়েছে ৬ জন অলরাউন্ডার। তবে জায়গা হয়নি আফগানদের সাবেক অধিনায়ক হাশমতউল্লাহ শহিদীর।

মূল দলে জায়গা হয়নি বিধ্বংসী ওপেনার হজরতউল্লাহ জাজাইয়ের। তিনিসহ সেদিকউল্লাহ অটল ও সালিম সাফিকে রিজার্ভ খেলোয়াড় হিসেবে রাখা হয়েছে। টপঅর্ডার ব্যাটার হিসেবে আছেন উইকেটকিপার-ব্যাটার রহমানউল্লাহ গুরবাজ, অভিজ্ঞ ইব্রাহিম জাদরান ও নাজিবউল্লাহ জাদরান। তবে মোহাম্মদ ইশাককে ব্যাক-আপ উইকেটকিপার হিসেবে নেওয়া হয়েছে।

অভিজ্ঞ অলরাউন্ডারদের মধ্যে বিশ্বকাপের বিমানে উঠবেন আজমতউল্লাহ ওমরজাই, মোহাম্মদ নবী, গুলবাদিন নাইব ও করিম জানাত। চমক হিসেবে থাকছেন নাঙ্গিয়াল খারোতি। ২০ বছর বয়সী এই অলরাউন্ডার গত মার্চে আয়ারল্যান্ডের বিপক্ষে নিজের অভিষেক সিরিজে ৫.৯০ ইকোনমি রেটে ৫ উইকেট নিয়েছিলেন।

গুলবাদিন ও করিম ছাড়া আফগান দলে বিশেষজ্ঞ পেসার হিসেবে আছেন আরও তিনজন। নাভিন উল হক ও ফজলহক ফারুকির সঙ্গে জায়গা পেয়েছেন ফরিদ আহমদ। এছাড়া রশিদ খান ও মুজিব-উর-রহমানের সঙ্গে নুর আহমেদের অন্তর্ভুক্তি আফগানিস্তানের স্পিন বিভাগকে আরও শক্তিশালী করে তুলেছে।

আগামী ১ জুন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে। আফগানদের মিশন শুরু হবে ৩ জুন, প্রতিপক্ষ নবাগত উগান্ডা। ‘সি’ গ্রুপে আফগানদের বাকি তিন প্রতিপক্ষ নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ও পাপুয়া নিউগিনি।

আফগানিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: রশিদ খান (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, আজমতউল্লাহ ওমরজাই, করিম জানাত, নাজিবউল্লাহ জাদরান, মোহাম্মদ ইশাক, মোহাম্মদ নবী, গুলবদিন নাইব, নাঙ্গিয়াল খারোতি, নুর আহমেদ, নাভিন উল হক, ফজলহক ফারুকি, ফরিদ মালিক ও মুজিব উর রহমান।

রিজার্ভ: হজরতউল্লাহ জাজাই, সেদিকউল্লাহ অটল ও সালিম সাফি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: