facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৭ মে শুক্রবার, ২০২৪

Walton

রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর


০২ মে ২০২৪ বৃহস্পতিবার, ১০:০৫  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর

ক্রিস্টিয়ানো রোনালদোর জোড়া গোলে আলি খালিজকে ৩-১ ব্যবধানে সহজেই হারাল আল নাসর। আর এ জয়ে কিংস কাপের ফাইনালে উঠল দলটি। বুধবার রাতে রিয়াদে সেমিফাইনালে মুখোমুখি হয় দুদল। যেখানে আর নাসরের হয়ে পেনাল্টি থেকে অন্য গোলটি করেন সাদিও মানে।

ম্যাচের ১৭তম মিনিটে প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দলকে এগিয়ে দেন রোনালদো। সতীর্থের ব্যাকপাস পেয়ে ক্লিয়ার করতে তাড়াহুড়ায় শট নেন আল খালিজের গোলরক্ষক, বল আল নাস্‌রের একজনের পায়ে লেগে চলে যায় বক্সের কোনায়, ছুটে গিয়ে লক্ষ্যের দিকে না তাকিয়েই শট নেন পর্তুগিজ তারকা। বল উড়ে গিয়ে দূরের পোস্ট দিয়ে ঠিকানা খুঁজে পায়।

এরপর ৩৭তম মিনিটে সাদিও মানের সফল স্পট কিকে ম্যাচের নিয়ন্ত্রণও পেয়ে যায় আল নাস্‌র। দ্বিতীয়ার্ধেও শুরুটা দুর্দান্ত হয় আল নাস্‌রের। ৫৭তম মিনিটে সতীর্থের ফ্লিকে বল গোলমুখে পেয়ে শট নেন রোনালদো। গোলরক্ষক ঝাঁপিয়ে ঠেকালেও ফিরতি বল পেয়ে যান পাঁচবারের বর্ষসেরা ফুটবলার, এবার আর কোনো ভুল করেননি তিনি। সহজ জয়ের পথে এগিয়ে যায় তারা।

যদিও ৮২তম মিনিটে ফাওয়াজ আল-তোরাইসের গোলে ঘুরে দাঁড়ানোর সম্ভাবনা জাগায় আল খালিজ। যদিও শেষ পর্যন্ত কোনো নাটকীয়তার জন্ম দিতে পারেনি তারা। চলতি মৌসুমে প্রথম শিরোপার লক্ষ্যে ফাইনালে আল হিলালের মুখোমুখি হবে রোনালদোরা। শেষ চারের প্রথম ম্যাচে মঙ্গলবার আল-ইত্তিহাদকে ২-১ গোলে হারায় গতবারের চ্যাম্পিয়ন আল হিলাল। আগামী ৩১ মে মাঠে গড়াবে ফাইনাল।

এই প্রতিযোগিতায় আল নাস্‌র তাদের ছয় শিরোপার সবশেষটি জিতেছিল ১৯৮৯-৯০ মৌসুমে। সবশেষ ফাইনাল খেলেছিল তারা ২০১৯-২০ মৌসুমে; সেবার তারা হেরেছিল আল হিলালের বিপক্ষে। আল নাস্‌রের জন্য এবারের ফাইনাল তাই প্রতিশোধের উপলক্ষও।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: