facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৮ মে শনিবার, ২০২৪

Walton

সাবেক বার্সা তারকাকে পেছনে ফেললেন লেভা


৩০ এপ্রিল ২০২৪ মঙ্গলবার, ১১:৪১  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


সাবেক বার্সা তারকাকে পেছনে ফেললেন লেভা

পিছিয়ে পড়েও দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়িয়ে ভ্যালেন্সিয়াকে হারায় বার্সেলোনা। সোমবার রাতে স্প্যানিশ লা লিগায় রবার্ট লেভানডোফস্কির রেকর্ড হ্যাটট্রিকে ভ্যালেন্সিয়ার বিপক্ষে ৪-২ গোলের জয় পায় কাতালান ক্লাবটি।

যদিও ম্যাচে ২-১ গোলে এগিয়ে ছিল ভ্যালেন্সিয়া। কিন্তু প্রথমার্ধে শেষ দিকে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন ভ্যালেন্সিয়ার গোলকিপার গিওর্গি মামার্দাশভিলি। ১০ জনের দলের বিপক্ষে আধিপত্য বিস্তার করে জাভি হার্নান্দেজের শিষ্যরা।

ম্যাচের ২২ মিনিটে ফেরমিন লোপেজের গোলে এগিয়ে যায় বার্সা। তবে রক্ষণের ভুলে ২ গোল হজম করে বসে কাতালান ক্লাবটি। পরে প্রথমার্ধের শেষ সময় লামিনে ইয়ামালকে রুখতে গিয়ে লাল কার্ড দেখেন ভ্যালেন্সিয়ার গোলকিপার।


দ্বিতীয়ার্ধের পুরোটাই নজর কাড়েন পোলিশ তারকা রবার্ট লেভানডোভস্কি। ৪৯ মিনিটে গুন্ডোওয়ানের কর্নার থেকে হেডে স্কোর সিটে নাম তোলেন তিনি। ৮২ মিনিটে জটলা থেকে নিজের জোড়া গোল পূর্ণ করেন লেভা। আর ম্যাচের যোগ করা সময়ে দুর্দান্ত গোলে হ্যাটট্রিক পূরণ করেন পোলিশ তারকা।

স্প্যানিশ লা লিগায় এটি তার প্রথম এবং সব মিলিয়ে ৩০তম হ্যাটট্রিক। ফলে পোলিশ এ তারকা পেছনে ফেলেছেন ২৯ হ্যাটট্রিক মালিক বার্সেলোনার সাবেক তারকা লুইস সুয়ারেজকে। বর্তমানে হ্যাটট্রিককারীদের তালিকার চার নম্বরে রয়েছেন লেভা।

এ জয়ে ৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে জিরোনাকে পেছনে ফেলে টেবিলের দুইয়ে উঠে এসেছে বার্সেলোনা। সমান ম্যাচে জিরোনার পয়েন্ট ৭১। আর ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের আটে ভ্যালেন্সিয়া। এদিকে ৮৪ পয়েন্ট নিয়ে টেবিল টপার রিয়াল মাদ্রিদ।

আসছে শনিবারে শিরোপা উৎসব করতে পারে কার্লো আনচেলত্তির শিষ্যরা। এদিন কাদিজের মুখোমুখি হবে রিয়াল। আর বার্সেলোনা খেলবে জিরোনার বিপক্ষে। এ ম্যাচে রিয়াল জিতলে আর বার্সা হারলে বা ড্র করলে লিগ চ্যাম্পিয়ন হবে মাদ্রিদের ক্লাবটি।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: