facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪

Walton

হাসপাতালে ঠাণ্ডাজনিত রোগীর চাপ বেড়েছে


২৩ জানুয়ারি ২০২৪ মঙ্গলবার, ১২:২০  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


হাসপাতালে ঠাণ্ডাজনিত রোগীর চাপ বেড়েছে

তীব্র শীতে দেশের হাসপাতালগুলোতে ঠাণ্ডাজনিত রোগীর চাপ বেড়েছে। এর মধ্যে শ্বাসতন্ত্র ও ডায়রিয়ার রোগী বেশি। গত এক সপ্তাহে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে ৩২ হাজার ৯৮৯ জন রোগী। মারা গেছে ৫২ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য মতে, গতকাল সোমবার সারা দেশে তিন হাজার ৬৮৮ রোগী হাসপাতালে ভর্তি হয়। এ সময়ে শ্বাসতন্ত্রের সমস্যায় মারা গেছে পাঁচজন।

গত এক দিনে হাসপাতালে ভর্তি নতুন রোগীর মধ্যে শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছে এক হাজার ১৬৫ জন ও ভাইরাল ডায়রিয়াজনিত কারণে ভর্তি হয়েছে দুই হাজার ৫২৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত এক দিনে শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে সবচেয়ে বেশি রোগী ভর্তি হয়েছে নরসিংদী ও কিশোরগঞ্জ জেলায়।

ডায়রিয়া নিয়ে ভর্তি রোগীদের মধ্যে নরসিংদী, ময়মনসিংহ, চট্টগ্রাম, পঞ্চগড় ও কক্সবাজার জেলার রোগী বেশি।

চিকিৎসকরা বলছেন, ৫ শতাংশ রোগীর ক্ষেত্রে হাসপাতালে ভর্তির প্রয়োজন হলেও অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যাচ্ছে। ভর্তি রোগীদের মধ্যে শিশু ও বয়স্ক রোগীর সংখ্যা প্রায় ৮০ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, গত বছরের ১৫ নভেম্বর থেকে গতকাল পর্যন্ত ঠাণ্ডাজনিত কারণে দুই লাখ ৬৬ হাজার ৩০৭ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

এর মধ্যে শ্বাসতন্ত্রের সংক্রমণ নিয়ে ভর্তি হয়েছে ৭২ হাজার ৯৩৭ জন ও ডায়রিয়াজনিত কারণে ভর্তি এক লাখ ৯৩ হাজার ৩৭০ জন। এই সময়ে শ্বাসতন্ত্রের সংক্রমণে মারা গেছে ৮১ জন ও ডায়রিয়ায় তিনজন। সবচেয়ে বেশি ২৩ জন খাগড়াছড়িতে, ৯ জন মৌলভীবাজারে ও ৭ জন হবিগঞ্জে মারা গেছে।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: