facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

সুন্দর ত্বক পেতে রাতের স্কিনকেয়ার রুটিনে যা করবেন


২০ মার্চ ২০২৪ বুধবার, ১১:২৫  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


সুন্দর ত্বক পেতে রাতের স্কিনকেয়ার রুটিনে যা করবেন

প্রতিরাতে ত্বকের যত্নের উপর নির্ভর করে ত্বকের স্বাস্থ্য। রাতে শুধু শরীরই বিশ্রাম পায় না ত্বকও বিশ্রাম পায়, এই সময় একে সঠিক পুষ্টি ও পরিচর্যা দিলে কোনও সমস্যা ছাড়াই ঝলমল করে ত্বক। এমনকী পার্লারে না গিয়েও ত্বক হবে সুন্দর। জেনে নিন দাগহীন, উজ্জ্বল তক পেতে প্রতি রাতে স্কিনকেয়ার রুটিন কেমন হওয়া উচিৎ :

প্রতিরাতে ঘুমানোর আগে মুখ পরিষ্কার করা অত্যন্ত প্রয়োজনীয়।

মুখ অপরিষ্কার থাকলে তাতে জমা ময়লার কারণে ব্রণ ও বিভিন্ন রকম ত্বকের সমস্যা দেখা দিতে পারে। তাই রাতে ঘুমানোর আগে অবশ্যই ভালো ফেসওয়াশ বা ক্লিনজার দিয়ে মুখ পরিষ্কার করুন। এতে সারা দিনে ত্বকে লেগে থাকা ধুলোবালি সহজেই দূর করা যায় ও ত্বক ভেতর থেকে পরিষ্কার হয়। ত্বককে হাইড্রেটেড রাখা অত্যন্ত জরুরী।

আর এজন্য সারা রাত উপযুক্ত সময়। এজন্য ব্যবহার করতে হবে ভালো মানের ময়েশ্চারাইজার। নাইট ক্রিমও ব্যবহার করতে পারেন। তবে অতিরিক্ত কেমিক্যালযুক্ত কোন পদার্থ ব্যবহার না করাই ভালো।

শুধু মুখের ত্বকে নয় চোখের নিচের ত্বকেরও যত্ন নিতে হবে। ভালো নাইট ক্রিম চোখের নিচে যেখানে ডার্ক সার্কেল পড়ে সেখানে ব্যবহার করতে হবে। রাতে ঘুমানোর আগে এই ক্রিম দিয়ে হালকাভাবে ম্যাসাজ করুন। এতে চোখের তলার ত্বক নরম থাকবে এবং সহজে ডার্ক সার্কেল পড়বে না।

ভিটামিন সি সিরাম ব্যবহার করাও রাতের স্কিনকেয়ার রুটিনে যোগ করে নিন।

ত্বকের জন্য হায়ালুরনিক অ্যাসিডও ভীষণ গুরুত্বপূর্ণ। এই দুই উপাদান ত্বকে বার্ধক্য ও হাইপার পিগমেন্টেশন রোধ করতে পারে। ত্বকের ডালনেস দূর করতেও উপকারী এই দুই উপাদান। তাই খরচ সাপেক্ষ হলেও এই দুই উপাদান রাত্রে ঘুমানোর আগে ব্যবহার করলে ভালো ফল মিলবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: