facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

অধ্যাপক হলেন ডা. ওমর শরীফ


০৬ মার্চ ২০২৪ বুধবার, ০৪:২৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


অধ্যাপক হলেন ডা. ওমর শরীফ

ঢাকা কমিউনিটি হাসপাতালের হাসপাতাল পরিচালক, বিশিষ্ট শিশু রোগ বিশেষজ্ঞ ডা. ওমর শরীফ ইবনে হাসান সম্প্রতি `সহযোগী অধ্যাপক` থেকে `অধ্যাপক` পদে উন্নীত হয়েছেন। ডাঃ শরীফ ডিসিএইচ ট্রাস্টের শিক্ষা প্রতিষ্ঠান সমূহের একাডেমিক ডাইরেক্টার হিসাবেও দায়িত্ব পালন করছেন।

ঢাকা কমিউনিটি হাসপাতালে যোগদানের আগে তিনি জহুরুল ইসলাম মেডিকেল কলেজ, পাইওনিয়ার ডেন্টাল কলেজ এবং শাহাবুদ্দিন মেডিকেল কলেজে কাজ করেছেন।

শিক্ষকতা পেশায় তার ১৬ বছরের অভিজ্ঞতা রয়েছে। তিনি জহুরুল ইসলাম মেডিকেল কলেজ থেকে ২০০৩ সালে এমবিসিএস পাশ করেন। ২০১০ সালে শিশু স্বাস্থ্যে পোস্টগ্রেজুয়েশন ডিপ্লোমা অর্জন করেন এবং ২০১৬সালে এমপিএইচ সম্পন্নকরেন।

তিনি হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ পাবলিক হেলথ, বোস্টন চিলড্রেন হসপিটাল, ভারতের যাদবপুর ইউনিভার্সিটি স্কুল অফ এনভায়রন মেন্টালস্টাডিজ, ইউ এস-এর ওরেগনস্টেট ইউনিভার্সিটি , চীনের নানজিং ইউনিভার্সিটি,সিঙ্গাপুরের ন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় আর্সেনিক এবং সীসা দূষণের মতো পরিবেশগত স্বাস্থ্য সংকট সম্পর্কিত বিভিন্ন গবেষণা প্রকল্পের সাথে জড়িত।

দেশী বিদেশী জার্নালে তার ২১টি প্রবন্ধ প্রকাশিতহয়েছে। তিনি জাপান, ভারত, থাইল্যান্ড, মার্কিন যুক্তরাষ্ট্র, মঙ্গোলিয়া, মালয়েশিয়া এবং ভিয়েতনামে আন্তর্জাতিক দুর্যোগসম্মেলন এবং কর্মশালায় ডিসিএইচ ট্রাস্টের প্রতিনিধিত্ব করেছেন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: