facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

১০ জানুয়ারি থেকে চলবে পর্যটক এক্সপ্রেস


০৩ জানুয়ারি ২০২৪ বুধবার, ০২:০১  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


১০ জানুয়ারি থেকে চলবে পর্যটক এক্সপ্রেস

ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটের নতুন ট্রেন ‘পর্যটক এক্সপ্রেস’ আগামী ১০ জানুয়ারি থেকে চলাচল শুরু করবে। বুধবার (৩ ডিসেম্বর) সকাল ৮টা থেকে এর আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে। বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চল সূত্র জানিয়েছে, নতুন এই আন্তঃনগর ট্রেনের আগামী ১০, ১১, ১২ ও ১৩ জানুয়ারির টিকিট অনলাইন ও কাউন্টারে পাওয়া যাচ্ছে।

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশনের স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, ‘আন্তঃনগর ট্রেনের ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ে ১০ দিন আগে থেকে আগাম টিকিট দেয়। সে হিসাবে ১০ থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত চার দিনের টিকিট আজ ছাড়া হয়েছে। আগামীকাল থেকে ১০ দিনের হিসেবে অনলাইন ও কাউন্টারে নিয়মিত টিকিট পাওয়া যাবে।’

মঙ্গলবার (২ জানুয়ারি) বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক পত্রে নতুন এই ট্রেনের নাম ও আসন বিন্যাস সম্পর্কে বিস্তারিত জানা যায়। সেখানে জানানো হয়, পর্যটকদের স্বাচ্ছন্দ্য ও নিরাপদ ভ্রমণে ঢাকা-কক্সবাজার-ঢাকা রুটে চলাচলের জন্য সদ্য আমদানি করা নতুন কোরিয়ান কোচ দিয়ে একজোড়া ননস্টপ আন্তঃনগর (পর্যটক এক্সপ্রেস) ট্রেন পরিচালনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নতুন এই ট্রেনে কোচ থাকবে ১৬টি, মোট আসন সংখ্যা ৭৮৫টি এবং ট্রেনের নম্বর ৮১৫/৮১৬। সাপ্তাহিক বন্ধ থাকবে রোববার। এর ওয়াটারিং, সার্ভিসিং ও ক্লিনিং করা হবে কক্সবাজার। কক্সবাজার থেকে ৮১৫ নম্বর ট্রেনটি রাত ৮টায় ছেড়ে চট্টগ্রাম পৌঁছাবে রাত ১০টা ৫০ মিনিটে। চট্টগ্রামে ২৫ মিনিট বিরতি দিয়ে রাত সোয়া ১১টায় ছেড়ে বিরতিহীনভাবে রাত ৩টা ৫০ মিনিটে পৌঁছাবে ঢাকা বিমানবন্দর স্টেশনে। সেখানে ৩ মিনিট বিরতি দিয়ে রাত ৩টা ৫৩ মিনিটে ছেড়ে রাত সাড়ে ৪টায় কমলাপুর রেলওয়ে স্টেশনে পৌঁছাবে।

অন্যদিকে, ৮১৬ নম্বর ট্রেনটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে ভোর সোয়া ৬টায় ছেড়ে বিমানবন্দর স্টেশনে পৌঁছাবে ভোর ৬টা ৩৮ মিনিটে। সেখানে ৫ মিনিট বিরতি দিয়ে ভোর ৬টা ৪৩ মিনিটে ছেড়ে সকাল ১১টা ২০ মিনিটে চট্টগ্রাম পৌঁছাবে। সেখানে ২০ মিনিট বিরতি দিয়ে বেলা ১১টা ৪০ মিনিটে ছেড়ে কক্সবাজার স্টেশনে পৌঁছাবে বিকাল ৩টায়।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: