facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

ইউএস-বাংলার নতুন এয়ারবাসের পরীক্ষামূলক ফ্লাইট


০৫ এপ্রিল ২০২৪ শুক্রবার, ০১:০৭  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


ইউএস-বাংলার নতুন এয়ারবাসের পরীক্ষামূলক ফ্লাইট

 

বেসরকারি এয়ারলাইন ইউএস-বাংলার বহরে যুক্ত হওয়া এয়ারবাস ৩৩০-৩০০ বিমানের পরীক্ষামূলক ফ্লাইট সম্পন্ন হয়েছে। এই উড়োজাহাজের মাধ্যমে সৌদি আরবে ফ্লাইট শুরু করবে ইউএস বাংলা।

ইউএস বাংলা জানিয়েছে, ৩১ মার্চ ইউএস-বাংলা এয়ারলাইনসে নতুন সংযোজিত ৪৩৬ আসনের এয়ারবাস ৩৩০-৩০০ উড়োজাহাজের পরীক্ষামূলক ফ্লাইট পরিচালনা করা হয়। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও ইউএস-বাংলা এয়ারলাইনসের ২১০ জন কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে ওই দিন বিকাল ৪টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে চট্টগ্রামের হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্দেশে গমণ করে এবং পুনরায় বিকাল ৫টা ৫৫ মিনিটে চট্টগ্রাম থেকে ছেড়ে ঢাকার উদ্দেশে যাত্রা করে। দ্রুতগতি সম্পন্ন এয়ারবাসটি ঢাকা থেকে চট্টগ্রামে যেতে সময় লেগেছে ৩০ মিনিট।

গত ৯ ফেব্রুয়ারি ইউএস বাংলার বহরে যুক্ত হওয়া এয়ারবাস ৩৩০-৩০০ এয়ারক্রাফট দিয়ে খুব শিগগিরিই ইউএস-বাংলার ঢাকা-দুবাই, ঢাকা-কুয়ালালামপুর রুটে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা নিয়েছে। এছাড়া দ্রুততম সময়ে ঢাকা থেকে জেদ্দা রুটে এয়ারবাস ৩৩০-৩০০ দিয়ে ফ্লাইট পরিচালনার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলার। বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ২৩টি এয়ারক্রাফট রয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: