facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে ইউসিবি ও সিঙ্গার বাংলাদেশের সমঝোতা


০৪ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার, ১২:০৭  এএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে ইউসিবি ও সিঙ্গার বাংলাদেশের সমঝোতা

শিক্ষার্থীদের পাঠ্যপুস্তক নির্ভর জ্ঞানের পাশাপাশি দক্ষতা উন্নয়নের লক্ষ্যে সম্প্রতি ভিন্ন ভিন্ন প্রতিষ্ঠানের সাথে অংশীদারিত্বের উদ্যোগ গ্রহণ করেছে ইউনিভার্সাল কলেজ বাংলাদেশ (ইউসিবি)। এরই ধারাবাহিকতায় আন্তর্জাতিক শিক্ষা দানকারী প্রতিষ্ঠানটি এবার সিঙ্গার বাংলাদেশের সাথে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে। এই অংশীদারিত্বের মাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠানটির ছাত্রছাত্রীরা সফল ক্যারিয়ার গঠনের সম্ভাবনাকে আরো জোরদার করতে সিঙ্গারের সাথে যুক্ত হতে পারবে।

সিঙ্গার বাংলাদেশের কর্পোরেট অফিসে সম্প্রতি চুক্তিটি স্বাক্ষরিত হয়। নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে অংশীদারিত্বে স্বাক্ষর করেন এসটিএস গ্রুপের সিইও মানাস সিং এবং সিঙ্গার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমএইচএম ফাইরুজ। এ সময় সিঙ্গার বাংলাদেশের হিউম্যান রিসোর্সের জেনারেল ম্যানেজার সৈয়দ জাহিদুল ইসলাম, ইউসিবি ইউওএল-এলএসই’র হেড অব প্রোগ্রাম সৌরীন দত্ত এবং ইউসিবি’র অ্যাসিস্টেন্ট ম্যানেজার এস এম রিসালাত রহমান সহ উভয় প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই অংশীদারিত্বের মাধ্যমে সিঙ্গার বাংলাদেশে ইন্টার্নশিপ ও চাকরির সুযোগের পাশাপাশি বিভিন্ন ট্রেনিং প্রোগ্রাম, নলেজ-শেয়ারিং সেশন, গেস্ট লেকচার, ক্যারিয়ার গাইডেন্স, ও মেন্টরিং সেশনে অংশগ্রহণের অনন্য সুযোগ পাবে ইউসিবি শিক্ষার্থীরা। ফলে একদিকে যেমন শিক্ষার্থীরা নিজেদের জন্য সফল ভবিষ্যৎ নিশ্চিত করতে পারবেন, অন্যদিকে তাদের বাজারমুখীতা ও শিল্পখাত উপযোগী সঠিক দক্ষতাকে পুঁজি করে নিয়োগকারী প্রতিষ্ঠানও আরো কার্যকরী ফলাফল আশা করতে পারবে। বর্তমানে বাজার চাহিদা ও বাজারে প্রবেশকারী মানবসম্পদের দক্ষতার মধ্যে যে অসামঞ্জস্য দেখা যায়, তা লাঘব করতেই এই উদ্যোগ নিয়েছে ইউসিবি। এর মাধ্যমে শিল্পখাতের সেরাসব রিসোর্স দ্বারা শিক্ষার্থীরা উপকৃত হবেন, পাশাপাশি কার্যক্ষেত্রে নিজেদের পরিচয় ও জানাশোনার পরিধিও বৃদ্ধি করতে পারবেন। প্রতিযোগীতাপূর্ণ ও পরিবর্তনশীল বাজারে টিকে থাকার ক্ষেত্রে এমন হাতে-কলমে শিক্ষাগ্রহণ, বাস্তব সমস্যা সমাধানের চ্যালেঞ্জ গ্রহণ ও মেন্টরশিপ ইউসিবি শিক্ষার্থীদের অ্যাকাডেমিক ক্যারিয়ারকে নিঃসন্দেহে এক বিশেষ মাত্রা দান করবে।

“দেশের কর্পোরেট খাতকে আরো সমৃদ্ধ করে তোলার উপযোগী নেতৃত্ব গঠনে এ ধরণের অংশীদারিত্ব গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম। এই শিক্ষার্থীরাই দেশকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে এগিয়ে নিয়ে যাবে। সিঙ্গার বাংলাদেশেকে অসংখ্য ধন্যবাদ এই কার্যক্রমে আমাদের পাশে থাকার জন্য”, বলেন এসটিএস গ্রপের সিইও মানাস সিং। “শিল্পখাতের শীর্ষ দুই প্রতিষ্ঠানের এই আন্তঃসমন্বয় বর্তমান বাজারের অন্যতম সমস্যা ইন্ডাস্ট্রি-অ্যাকাডেমিয়া গ্যাপ কমিয়ে আনার ক্ষেত্রে অবশ্যই কার্যকরী হবে। শিল্পখাতের বিভিন্ন তথ্য ও ধারণা, এবং হাতেকলমে শিক্ষার সংমিশ্রণ ঘটিয়ে আমরা স্মার্ট ও দক্ষ মানবসম্পদ তৈরিতে ভূমিকা রাখছি, যারা ভবিষ্যতে আমাদের অর্থনীতির ভিত্তিকে আরো শক্তিশালী করে গড়ে তুলবে”।

সিঙ্গার বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও এমএইচএম ফাইরুজ বলেন, “শিল্পখাতের প্রবৃদ্ধি ত্বরান্বিত করা এবং দেশকে উজ্জ্বলতর ভবিষ্যতের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রসঙ্গে এই অংশীদারিত্ব অত্যন্ত সময়োপযোগী হয়েছে বলে আমাদের বিশ্বাস। ভবিষ্যতের নেতৃত্ব গঠনে ইউসিবি’র সাথে হাত মেলাতে পেরে আমরা আনন্দিত। এই উদ্যোগের মাধ্যমে পেশাদারদের প্রয়োজনীয় দক্ষতা ঘাটতির সমস্যাটি চিহ্নিত হবে, এবং তরুণরা সঠিক পন্থায় সঠিক দক্ষতার সাথে বেড়ে উঠবে – এটিই প্রত্যাশা”।

দেশের শিক্ষা মন্ত্রণালয় অনুমোদিত প্রথম আন্তর্জাতিক শিক্ষা দানকারী প্রতিষ্ঠান ইউসিবি বাংলাদেশে মোনাশ কলেজ এবং ইউনিভার্সিটি অব লন্ডন (ইউওএল) এর লন্ডন স্কুল অব ইকোনোমিক্স (এলএসই)’এর মত স্বনামধন্য আন্তর্জাতিক শিক্ষাপ্রতিষ্ঠানের সাথে একক অংশীদারিত্ব গঠনের মাধ্যমে বাংলাদেশের ও/এএস/এ/এইচএসসি সম্পন্নকারী শিক্ষার্থীদের জন্য সেরা মানের আন্তর্জাতিক শিক্ষার সুযোগ তৈরি করছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: