facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৫ মে রবিবার, ২০২৪

Walton

৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা


২৫ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার, ০৪:৫৪  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা

চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারি-মার্চ) গ্রামীণফোন লিমিটেড তিন হাজার ৯৩২ কোটি ৯০ লাখ টাকার রাজস্ব আয় করেছে। এ বছরের প্রাথম প্রান্তিকের আয় গত বছরের একই সময়ের তুলনায় ৫ দশমিক ৩ শতাংশ বেশি। একই সময়ে প্রতিষ্ঠানটি কর-পরবর্তী মুনাফা করেছে এক হাজার ৩৩৮ কোটি টাকা।

একই সঙ্গে ২০২৪ সালের প্রথম তিন মাসে নতুন করে ১০ লাখ গ্রাহক পেয়েছে মোবাইল ফোন অপারেটর কোম্পানিটি। এ নিয়ে গ্রামীণফোনের মোট গ্রাহক দাঁড়িয়েছে ৮ কোটি ৩০ লাখ। এরমধ্যে ৪ কোটি ৬৩ লাখের বেশি গ্রাহক ইন্টারনেট সেবা ব্যবহার করছেন, যা মোট গ্রাহকের ৫৫ দশমিক ৮ শতাংশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) গ্রামীণফোন চলতি বছরের প্রথম তিন মাসের আর্থিক বিবরণী প্রকাশ করেছে। বিবরণীর সারসংক্ষেপ গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি আকারে পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। সেখান থেকে এসব তথ্য পাওয়া গেছে।

গ্রামীণফোন জানিয়েছে, মূলত ফোরজি নেটওয়ার্ক স্থাপন ও ফাইবার সংযোগ সম্প্রসারণের পাশাপাশি ২৬০০ মেগাহার্জ স্পেকট্রাম প্রসারণে ২০২৪ সালের প্রথম প্রান্তিকে গ্রামীণফোন (লাইসেন্স, ইজারা ও এআরও ছাড়া) ৭১৭ কোটি টাকার মূলধনী বিনিয়োগ করেছে। নতুন কভারেজ সাইটসহ গত তিন মাসে ৫০০-এর বেশি নতুন ফোরজি সাইট চালু করেছে গ্রামীণফোন।

২০২৪ সালের প্রথম প্রান্তিক শেষে গ্রামীণফোনের মোট ফোরজি সাইটের সংখ্যা ২১ হাজার ৭০০-এর বেশি, যার মাধ্যমে ৯৭ দশমিক ৯ শতাংশ গ্রাহক ফোরজি সেবার আওতায় এসেছেন।

গ্রামীণফোনের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইয়াসির আজমান বলেন, সার্বিক অর্থনৈতিক পরিস্থিতির মধ্যেও আমরা আমাদের কর্মকৌশলে অটুট থেকে বিনিয়োগ অব্যাহত রেখেছি। এছাড়া অংশীদারত্বগুলোকে দৃঢ় করার পাশাপাশি আমাদের কার্যক্রমকে আরও সুসংহত করেছি। এসব কিছুই আজকের এ সাফল্যে অবদান রেখেছে।

তিনি বলেন, টেলকো থেকে টেলকো-টেক কোম্পানিতে রূপান্তরের লক্ষ্যে ডিজিটাল অবকাঠামো গড়ে তোলা উচিত। এরই ধারাবাহিকতায় আমরা নিরলসভাবে ডিজিটাল সম্পদ তৈরি ও ডিজিটাল প্লেয়ারদের সঙ্গে কৌশলগত অংশীদারত্বের মাধ্যমে কাজ করছি। টেকসই উন্নয়নের লক্ষ্যগুলো অর্জনের বিশ্বাস আমরা শুধু নিজেদের মধ্যে সীমাবদ্ধ রাখিনি। আমরা কৌশলগতভাবে এমন সব প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারত্ব করছি, যারা আমাদের মূল্যবোধ এবং পরিবেশ, সমাজ ও সুশাসন (ইএসজি) উদ্যোগগুলোকে সক্রিয়ভাবে সমর্থন করে।

গ্রামীণফোনের চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সিএফও) অটো রিসব্যাক বলেন, ২০২৪ সালের প্রথম প্রান্তিকে আমাদের ক্রমাগত ব্যবসায়িক অগ্রগতিতে আমরা সন্তুষ্ট। প্রথম প্রান্তিকের ফলাফলে আমাদের ইতিবাচক আর্থিক প্রবৃদ্ধির প্রতিফলন হয়েছে। এ নিয়ে টানা ১২ প্রান্তিকে লক্ষ্যণীয় আর্থিক অগ্রগতি এবং ইবিআইটিডিএর ক্ষেত্রে প্রবৃদ্ধি ধরে রেখেছে গ্রামীণফোন। পাশাপাশি একটি আকর্ষণীয় লভ্যাংশ ঘোষণার ভিত্তি তৈরি হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: