facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৬ মে সোমবার, ২০২৪

Walton

মোস্তাফিজরা নন, চেন্নাইয়ের হারের কারণ শিশির


২৪ এপ্রিল ২০২৪ বুধবার, ১০:১৫  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


মোস্তাফিজরা নন, চেন্নাইয়ের হারের কারণ শিশির

চিপকের এমএ চিদাম্বরম স্টেডিয়াম চেন্নাই সুপার কিংসের ঘরের মাঠ, পাঁচবারের চ্যাম্পিয়নদের জন্য এটি দুর্গ হিসেবেই পরিচিত। তবে নিজেদের মাঠেই গতকাল হেরেছে চেন্নাই। লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচের পর হোম ম্যাচেও হারল রুতুরাজ গায়কোয়াড়ের দল।

নিজেদের ঘরের মাঠে খেলতে নেমে গতকাল আগে ব্যাট করে ২১০ রানের বড় লক্ষ্য সংগ্রহ করেছিল চেন্নাই। রুতুরাজের শতকের পর শিবম দুবের ২৭ বলে ৬৬ রানের ইনিংসে লক্ষ্ণৌয়ের সামনে বড় লক্ষ্য ছুঁড়ে দেয় হলুদ জার্সিধারীরা। এদিকে এ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি লক্ষ্ণৌয়ের।

শুরুতেই সাজঘরে ফিরেন কুইন্টন ডি কক এবং লোকেশ রাহুল। তবে লক্ষ্ণৌকে কাল ম্যাচে ফিরিয়েছেন মার্কাস স্টয়নিস। শুধু তাই নয়, অজি এই ক্রিকেটারই কাল অপরাজিত শতকে এনে দিয়েছেন জয়। স্টয়নিসের শতকেই শেষ দশ ওভারে ১২৮ রান তুলে জয় ছিনিয়ে নিয়েছে লক্ষ্ণৌ।

জয়ের জন্য শেষ ওভারে ১৭ রান দরকার ছিল লক্ষ্ণৌয়ের। রুতুরাজ বল তুলে দিয়েছিলেন এবারের আসরে এই মাঠে আগের তিন ম্যাচে ৮ উইকেট নেয়া মোস্তাফিজুর রহমানের হাতে। তবে টাইগার এই পেসারের করা প্রথম চার বলেই এ রান করতে সক্ষম হন স্টয়নিস। একটি নো বল হওয়ায় তিন বল হাতে রেখেই জয় পায় লক্ষ্ণৌ।

এদিকে ঘরের মাঠে এমন হারের পর বোলারদের দায় দেখছেন না চেন্নাই অধিনায়ক রুতুরাজ। তিনি বলেছেন, শিশিরের কারণেই এমন দশা হয়েছে। ম্যাচ শেষ রুতুরাজ বলেন, ‘শিশির অনেক বড় ভূমিকা রেখেছে। আমার মনে হয় অনেক বেশি শিশির ছিল, যা আমাদের স্পিনারদের ম্যাচে অবদান রাখতে দেয়নি। যদি শিশির না থাকত, আমরা মিডল ওভারে খেলাটাকে নিয়ন্ত্রণ করে ম্যাচটিকে আরও গভীরে নিয়ে যেতে পারতাম। তবে এটার খেলার অংশ। যেটা আপনার হাতে নেই তা আপনি পরিবর্তন করতে পারবেন না। এখনো টুর্নামেন্টের অনেক পথ বাকি।’

একই সঙ্গে স্টয়নিসের ইনিংসের প্রশংসাও করেছেন রুতুরাজ। তিনি বলেন, ‘হজম করা কঠিন। কিন্তু ভালো একটা ম্যাচ হয়েছে। লক্ষ্ণৌ শেষের দিকে খুব ভালো খেলেছে। ১৩-১৪ ওভার পর্যন্ত ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে ছিল। স্টয়নিসের প্রশংসা করতেই হবে। সে দারুণ খেলেছে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: