facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ এপ্রিল রবিবার, ২০২৪

Walton

মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলি


০৭ মার্চ ২০২৪ বৃহস্পতিবার, ০১:৫৯  পিএম

বিনোদন ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশের নীলি

তিন দিনেরও কম সময় বাকি। এরপরই ৯ই মার্চ হতে যাচ্ছে মিস ওয়ার্ল্ড ২০২৪ প্রতিযোগিতা। এবার ৭১তম মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার চূড়ান্ত রাউন্ড হচ্ছে ভারতে। এতে বাংলাদেশ, ভারত, নেপাল ও জাপান- এশিয়ার এই চারটি দেশের চারজন প্রতিযোগীও অংশ নিচ্ছেন। এর মাধ্যমে তারা শুধু সুন্দরের প্রতিনিধিত্ব করবেন এমন নয়।

একই সঙ্গে এশিয়ার প্রতিনিধিত্বের শক্তি উদ্দীপনা তাদের কণ্ঠে প্রতিফলিত হবে। নিরাপত্তাহীনতাকে কাটিয়ে তারা এমন সাহস দেখানোর সিদ্ধান্ত নিয়েছেন। এর মধ্য দিয়ে ভিন্ন মাত্রা দিতে চান তারা। এ খবর দিয়েছে অনলাইন ‘শি দ্য পিপল’। ২৮ বছর বিরতির পর প্রতিযোগিতা হতে যাচ্ছে ভারতে।

বিশ্বজুড়ে নারীরা যখন একত্রিত হচ্ছে, তাদের শক্তিমত্তা, বুদ্ধির পরিচয় দিচ্ছেন, তখন এসব দেশের যুবতীরা তাদের দেশকে, নিজেকে তুলে ধরবেন বিশ্বমঞ্চে। ভারত থেকে নেপাল, বাংলাদেশ থেকে জাপান, নিউজিল্যান্ড থেকে পোল্যান্ড, ফ্রান্স এবং ব্রাজিলের নারীরা এই প্রতিযোগিতাকে মাতিয়ে রাখবেন। তাদের সম্পর্কে এখানে সংক্ষিপ্ত পরিচয় তুলে ধরা হলো।

এবার মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন শাম্মী ইসলাম নীলা। তিনি শৈশব থেকেই মিস ওয়ার্ল্ড হওয়ার স্বপ্ন দেখছেন। চমৎকার হাসি ঝরিয়ে নীলা বলেন, আমি যখন একেবারে ছোট্ট ছিলাম, তখন জন্মদিনে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার মুকুট কিনতাম। তারপর আয়নার সামনে দাঁড়াতাম। বলতাম- এই দেখ আমি মিস ওয়ার্ল্ড। তারপর নিজে নিজেই সেখানে নাচতাম। সেটা বাবাকে দেখাতাম। এখন আমার সেই জার্নি যেন বাস্তবের কাছাকাছি। কিন্তু আমার বাবা আর বেঁচে নেই। তবে আমি নিশ্চিত আমার ওপর বাবার আশীর্বাদ আছে। আমার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছি। নিজের ত্বকের যত্ন নিচ্ছি। আর ভাবছি- ওকে, বাস্তবেই ঘটছে সব। আমি শেষ পর্যন্ত এই প্রতিযোগিতায়।

ভারতের প্রতিনিধিত্ব করছেন সিনি শেঠি। তিনি বলেন, প্রিয়াংকা চোপরা এবং ঐশ্বর্য রাইকে দেখেছি। তাদের মতো করে নিজে নিজে বাড়িতে র‌্যাম্পে হেঁটেছি। তবে এক্ষেত্রে আমার কোনো পরিকল্পনা ছিল না। শেষ পর্যন্ত সেটাই ঘটে যাচ্ছে। এ জন্য আমি কৃতজ্ঞ। করোনা মহামারির সময় নাচের শিক্ষা দিচ্ছিলেন সিনি শেঠি। ওই সময়ই মিস ইন্ডিয়া প্রতিযোগিতায় আকস্মিকভাবে প্রবেশ করে বসেন। নিজের ইচ্ছায়ই এতদূর এগিয়েছেন।

নেপালের প্রতিনিধিত্ব করছেন প্রিয়াংকা রানি যোশি। তিনি বলেন, দেখেন সব কিছুই কল্পনা থেকে শুরু হয়। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতাও তেমনই একটি মঞ্চ। এখানে আসতে পেরেছি। পুরো জার্নিটা আরও মজাদার আরও সহজ লাগছে।

জাপানের প্রতিনিধিত্ব করছেন কানা ইয়ামাগুচি। নিজের অবিশ্বাস্য জার্নি সম্পর্কে শেয়ার করেছেন। মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তিনি এ নিয়ে দ্বিতীয়বার উদ্যোগ নিয়েছেন। তার প্রতিশ্রুতি শিক্ষার প্রতি। ২০২০ সালে তাকে কঠিন এক পথ বেছে নিতে হয়। তখন মিস ওয়ার্ল্ড জাপান ফাইনাল এমন এক সময়ে হয়, যখন তার শিক্ষকের পরীক্ষা। তারপর দ্বিতীয়বারের মতো মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় যোগ দিয়েছেন।

তিনি বলেন, নতুন প্রজন্ম প্রতিদিন যেসব চ্যালেঞ্জ মোকাবিলা করে তার মধ্যে গুরুত্বপূর্ণ এক উদাহরণ সৃষ্টি করতে আমি অংশ নিয়েছি। এর আগে মডেল হিসেবে এবং জাপানে একজন টিভি উপস্থাপক হিসেবে কাজ করেছি। আমি চাই তরুণ প্রজন্মকে, বিশেষ করে মেয়েদেরকে ক্ষমতায়িত করতে। বিশেষ করে এমন একটি দেশে, যেখানে যুব সমাজের মধ্যে উদ্বেগজনক আত্মহত্যার হার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: