facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৪ মে শনিবার, ২০২৪

Walton

দিল্লিকে বিধ্বস্ত করে কলকাতার হ্যাটট্রিক জয়


০৪ এপ্রিল ২০২৪ বৃহস্পতিবার, ১০:০৬  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


দিল্লিকে বিধ্বস্ত করে কলকাতার হ্যাটট্রিক জয়

চলতি আইপিএলে দুর্দান্ত ছন্দে রয়েছে কলকাতা নাইট রাইডার্স। টানা তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দুইবারের চ্যাম্পিয়নরা। নিজেদের তৃতীয় ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে রীতিমতো বিধ্বস্ত করেছে তারা। বুধবার আগে ব্যাট করতে নেমে দিল্লিকে ২৭৩ রানের বিশাল লক্ষ্য দেয় কলকাতা। জবাব দিতে ১৬৬ নেমে রানেই গুটিয়ে যায় দিল্লি। এতে ১০৬ রানে বিশাল জয় পায় কলকাতা।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই হোঁচট খায় দিল্লি। ৩৩ রানের মধ্যে দলের টপ অর্ডার পৃথ্বী শা, মিচেল মার্শ, অভিষেক পোরেল ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দলটি। এরপর ক্রিসটান স্টাবসকে সঙ্গে নিয়ে রান তুলতে থাকেন ঋষভ পান্থ। ২৩ বলে ফিফটি তুলে নেন দিল্লির অধিনায়ক। ২৫ বলে ৫৫ রান করে সাজঘরে ফেরেন তিনি। পরের বলেই ডাক আউট হন অক্ষর প্যাটেল এতে ১২৬ রানে ছয় উইকেট হারিয়ে চাপে পড়ে দিল্লি।

কিন্তু এক প্রান্ত আগলে রেখে ২৮ বলে ফিফটি তুলে নেন স্টাবস। এরপর বেশিক্ষণ পিচে থাকতে পারেননি তিনি। ৩২ বলে ৫৪ রান করে ফেরেন এই প্রোটিয়া ব্যাটার। ৬ বলে ৭ রান করে আউট হন সামিত কুমার।

শেষ পর্যন্ত রাসিক সালাম (১) এবং এনরিচ নরকিয়া ৪ রানে আউট হলে রানেই গুটিয়ে যায় দিল্লি। এতে ১০৬ রানের বিশাল জয় পায় কলকাতা। কলকাতা নাইট রাইডার্সের হয়ে ভারুণ চক্রবর্তী ও ভাইভাব আরোরা তিনটি করে উইকেট শিকার করেন । এ ছাড়া মিচেল স্টার্ক দুটি, আন্দ্রে রাসেল ও সুনিল নারিন এক করে উইকেট নেন।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে তাণ্ডব শুরু করে কলকাতার দুই ওপেনার ফিট সল্ট এবং সুনিল নারিন। তবে ইনিংস বড় করতে পারেননি সল্ট। ১২ বলে ১৮ রান করে সাজঘরে ফেরেন এই ইংলিশ ব্যাটার।

কিন্তু অপর প্রান্তে ঝড় তুলতে থাকেন নারিন। ২১ বলে ফিফটি তুলে নেন এই ক্যারিবিয়ান তারকা। তৃতীয় উইকেটে পিচে এসে ব্যাট চালাতে থাকেন অঙ্কক্রিস রঘুভানশি। দুজনের বিধ্বংসী ব্যাটিংয়ে ১০ ওভারেই ১৩৫ রান তুলে নেয় কলকাতা।

সেই সঙ্গে সেঞ্চুরি খুবই কাছে পৌঁছে যায় নারিন। তবে ১৫ রানের আক্ষেপ নিয়ে সাজঘরের পথ ধরেন তিনি। ৩৯ বলে ৮৫ রানের মারকুটে ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। নারিন সেঞ্চুরি না পেলেও ২৫ বলে ফিফটি তুলে নেন রঘুভানশি। ২৭ বলে ৫৪ রান করে আউট হন এই ডান হাতি ব্যাটার।

এরপর কলকাতা শিবিরে হাল ধরেন আন্দ্রে রাসেল এবং শ্রেয়াস আইয়ার। দুজনের ব্যাটে ভর করে ১৬তম ওভারেই দুইশত রানের কোটা পার করে পশ্চিমবঙ্গের দলটি। ১১ বলে ১৮ রান করে আইয়ার আউট হলে ৮ বলে ২৬ রান করে তার দেখানো পথে হাঁটেন রিঙ্কু সিং।

২০তম ওভারে প্রথম দুই বলে দুর্দান্তভাবে রাসেল ও রামানদীপ সিংকে আউট করেন ইশান্ত। ১৯ বলে ৪১ রান করেন রাসল। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ২৭২ রানের বিশাল পুঁজি পায় কলকাতা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: