facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৪ মে শনিবার, ২০২৪

Walton

টাইগারদের ১৯২ রানে হারাল শ্রীলঙ্কা


০৩ এপ্রিল ২০২৪ বুধবার, ১১:৫৩  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


টাইগারদের ১৯২ রানে হারাল শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্ট সিরিজের প্রথমটিতে সিলেটে লজ্জাজনকভাবে হেরেছিল বাংলাদেশ। এরপর ঘুরে দাড়ানোর লক্ষ্য নিয়েই দ্বিতীয় টেস্টে মাঠে নেমেছিল নাজমুল শান্তর দল। তবে চট্টগ্রামেও কাঙ্খিত প্রতিরোধ গড়তে পারেনি টাইগাররা। লঙ্কান বোলারদের আক্রমণের মুখে দুই ইনিংসেই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে স্বাগতিকরা। ব্যাট হাতে জয়- শান্ত- জাকির- লিটনদের ব্যর্থতায় দ্বিতীয় ইনিংসে ৩১৮ রানে অলআউট হওয়ায় ১৯২ রানের দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে শ্রীলঙ্কা।

চট্টগ্রামে জয়ের জন্য টাইগারদের ৫১১ রানের বিশাল এক লক্ষ্য দিয়েছিল শ্রীলঙ্কা। তবে প্রথম ইনিংসে ব্যাট হাতে ব্যর্থ হওয়া শান্ত-লিটনরা দ্বিতীয় ইনিংসেও দলের হাল ধরতে পারেননি। বড় লক্ষ্য তাড়া করতে নামা টাইগারদের হয়ে পঞ্চাশোর্ধ্ব রানের ইনিংস খেলতে পেরেছেন কেবল দুইজন ব্যাটার। ফলে সিলেটের মত সিরিজের দ্বিতীয় টেস্টেও বড় ব্যবধানে হেরে টেস্ট সিরিজে ধবলধোলাই হল টাইগাররা।

৫১১ রানের লক্ষ্য তাড়া করতে নামা বাংলাদেশ গতকাল চতুর্থ দিন শেষ করেছিল ৭ উইকেট হারিয়ে ২৬৮ রান সংগ্রহ করে। জয়ের জন্য আজ পঞ্চম দিনে প্রয়োজন ছিল ২৪৩ রান। তাইজুল ইসলামকে সঙ্গে নিয়ে শেষ দিনে অসম্ভব এই লক্ষ্য পূরণের উদ্দেশ্যেই মাঠে নেমেছিলেন মেহেদী মিরাজ। তবে অসাধ্য সাধন করা সম্ভব হয়নি টাইগারদের।

প্রথম সেশনের শুরুতেই আজ ফিরতে হয়েছে তাইজুলকে। মিরাজের সঙ্গী হয়ে গতকাল ব্যক্তিগত ১০ রানে চতুর্থ দিনের খেলা শেষ করেছিলেন তাইজুল। আজ দিনের শুরুতে তিনি আর প্রতিরোধ গড়তে পারেননি। দলীয় ২৮১ রানে তিনি মেন্ডিসের বলে ফার্নান্দোর মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন নিজের নামের পাশে আরও ৪ রান যোগ করে।

এদিকে তাইজুল ফিরলেও ধ্বংসস্তূপে দাঁড়িয়ে নিজের ফিফটি তুলে নিয়েছেন মিরাজ। গতকাল ৪৪ রানে দিন শেষ করা টাইগার এই অলরাউন্ডার আজও লঙ্কান বোলারদের বেশ ভালোই সামলেছেন। দিনের শুরুতেই তিনি পূর্ন করেছেন ব্যক্তিগত অর্ধশতক। তবে একপ্রান্তে মিরাজের প্রতিরোধের বিপরীতে অপরাপ্রন্তে উইকেট হারিয়ে টাইগাররা। তাইজুল ফেরার পর দ্রুত ফিরেন হাসান মাহমুদ এবং খালেদ আহমেদ। ফলে ১৯২ রানে পরাজিত হয় বাংলাদেশ। মিরাজ অপরাজিত ছিলেন ৮১ রান করে।

এর আগে চট্টগ্রামে প্রথম ইনিংসে আগে ব্যাট করতে নেমে ৫৩১ রানের বিশাল সংগ্রহ গড়েছিল শ্রীলঙ্কা। জবাবে ব্যাট করতে নেমে বাংলাদেশ অলআউট হয় ১৫৭ রান করেই। পরে ৩৭৪ রানের বিশাল লিড পাওয়া শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংসে ৭ উইকেঠারিয়ে ১৫৭ রান করে ইনিংস ঘোষণা করলে জয়ের জন্য টাইগারদের লক্ষ্য তাড়ায় ৫১১ রান।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: