facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

নিয়ালকো এলয়েজের আবেদন শুরু ১৬ মে


০৩ মে ২০২১ সোমবার, ০১:২৩  পিএম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বিজনেস24.কম


নিয়ালকো এলয়েজের আবেদন শুরু ১৬ মে

এসএমই প্ল্যাটফর্মে পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য প্রথম কোম্পানি হিসেবে অনুমোদন পাওয়া নিয়ালকো এলয়েজ লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) আবেদন আগামী ১৬ মে থেকে শুরু হবে।

যোগ্য বিনিয়োগকারীরা প্রতিষ্ঠানটির শেয়ার পেতে ২০ মে পর্যন্ত কোয়ালিফাইড ইনভেস্টর অফারের মাধ্যমে আবেদন করতে পারবে। যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে প্রতিষ্ঠানটি সাড়ে সাত কোটি টাকা মূলধন উত্তোলন করবে।

এর আগে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৭০তম কমিশন সভায় কোম্পানিটির কিউআইও অনুমোদন দেয়া হয়। এরপর গত ২৯ এপ্রিল নিয়ালকো এলয়েজ ও তার ইস্যু ম্যানেজারের কাছে কনসেন্ট লেটার পাঠিয়েছে বিএসইসি।

কোম্পানিটির কিউআইও অনুমোদনের বিষয়ে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম জানান, কমিশন কোম্পানিটিকে এসএমই সেক্টরে দীর্ঘমেয়াদী অর্থায়নের লক্ষ্যে অনুমোদন দিয়েছে।

তিনি জানান, নিয়ালকো এলয়েজ ১০ টাকা মূল্যে ৭৫ লাখ শেয়ার ইস্যু করে সাড়ে সাত কোটি টাকা মূলধন সংগ্রহ করবে। কোয়ালিফাইড ইনভেস্টর অফারের মাধ্যমে কোম্পানিটি যোগ্য বিনিয়োগকারীদের কাছ থেকে এই টাকা সংগ্রহ করবে। সংগ্রহ করা টাকা দিয়ে কোম্পানিটি ভূমি উন্নয়ন, যন্ত্রপাতি ক্রয় ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

তিনি আরও জানান, ২০২০ সালের ৩০ সেপ্টেম্বরে আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৯১ পয়সা। এই সময় কোম্পানির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ছিল ১২ টাকা ৪৩ পয়সা।

কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করেছে এমটিবি ক্যাপিটাল লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: