facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

কাট্টালির আইপিও আবেদন চলছে


৩১ আগস্ট ২০১৮ শুক্রবার, ১২:০৮  এএম

নিজস্ব প্রতিবেদক


কাট্টালির আইপিও আবেদন চলছে

কাট্টালি টেক্সটাইলের আইপিও আবেদন ও চাঁদা গ্রহণ চলছে। আগ্রহী বিনিয়োগকারীরা গত মঙ্গলবার থেকে এ কোম্পানির শেয়ার কিনতে আবেদন ও আইপিও চাঁদা জমা দিতে পারছেন। আগামী ১৩ সেপ্টেম্বর পর্যন্ত আবেদন করা যাবে। 

অভিহিত মূল্য ১০ টাকা দরে ৩ কোটি ৪০ লাখ শেয়ার বিক্রি করে মোট ৩৪ কোটি টাকা মূলধন সংগ্রহে নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি থেকে অনুমোদন পেয়েছে কাট্টালি টেক্সটাইল। একজন বিনিয়োগকারী কমপক্ষে একটি আইপিও লট বা ৫০০টি শেয়ারের জন্য আবেদন করতে পারবেন। অর্থাৎ আইপিও কিনতে একজনকে কমপক্ষে পাঁচ হাজার টাকা জমা দিতে হবে।

প্রবাসী বাংলাদেশি ও বিদেশিরাও এ কোম্পানির শেয়ার কেনার সুযোগ পাবেন। আগ্রহীদের অন্তত একটি লটের জন্য আবেদন করতে হবে। এ ক্ষেত্রে প্রতি লটের জন্য দিতে হবে ৬০ দশমিক ২৫ ডলার বা ৪৬ দশমিক ০৮ ব্রিটিশ পাউন্ড বা ৫১ দশমিক ৯৬ ইউরো।

আইপিও প্রসপেক্টাস অনুযায়ী, শতভাগ রফতানিমুখী গার্মেন্ট কোম্পানির পণ্যের মধ্যে রয়েছে ম্যানস লং শার্ট, বয়েস প্যান্ট, লেডিস শার্ট, বয়েস পলো শার্ট, বয়েজ লং প্যান্ট, বয়েস জ্যাকেট, গার্লস প্যান্ট, গার্লস স্কার্ট, গার্লস টপ ইত্যাদি। গত জুন সমাপ্ত হিসাব বছরের প্রথম নয় মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ছিল ৫০ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য ছিল ২১ টাকা ৯৩ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: