facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

কাট্টালি টেক্সটাইলের আইপিও আবেদন শুরু ২৮ আগস্ট


২৩ আগস্ট ২০১৮ বৃহস্পতিবার, ১১:২১  এএম

নিজস্ব প্রতিবেদক


কাট্টালি টেক্সটাইলের আইপিও আবেদন শুরু ২৮ আগস্ট

শতভাগ রফতানি নির্ভর কোম্পানি কাট্টালি টেক্সটাইল লিমিটেড প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) আবেদন আগামী ২৮ অগাস্ট শুরু হয়ে চলবে ১৩ সেপ্টম্বর পর্যন্ত। তবে এরপরে এসএস স্টিল লিমিটেডের আইপিও আবেদন শুরু হবে। এখনো আবেদনের দিনক্ষণ নির্ধারণ হয়নি।

লাকি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান কাট্টালি টেক্সটাইল লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে ৩ কোটি ৪০ লাখ বাজারে ছেড়ে ৩৪ কোটি টাকা উত্তোলন করবে।

১৯৪৭ সালে প্রতিষ্ঠিত লাকি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠানটি ২০০২ সালে ব্যবসা শুরু করে। প্রতিষ্ঠানটি প্রধানত টি-শার্ট, শার্ট, জ্যাকেট, পোরো, প্যান্ট পলোশার্টসহ বিভিন্ন প্রকাল পণ্য তৈরি ও রফতানি করে।

কমিশন সূত্রে জানা গেছে, কোম্পানিটি উত্তোলিত টাকা দিয়ে কারখানার ভবন নির্মাণ, কর্মচারীদের ডরমেটরি ভবন নির্মাণ, নতুন যন্ত্রপাতি ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খাতে অর্থ ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২০ টাকা ৪৮ পয়সা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯৪ পয়সা।

এরপরে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে পুঁজিবাজার থেকে এসএস স্টিল লিমিটেড ২৫ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ২ দশমিক ৫০ কোটি শেয়ার পুঁজিবাজারে ছাড়ার অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

এসএস স্টিল গ্রুপের তৃতীয় কোম্পানি হিসেবে পুঁজিবাজারে তালিকাভুক্ত হচ্ছে এসএস স্টিল (প্রা.) লিমিটেড। পুঁজিবাজারে তালিকাভুক্ত গ্রুপের অন্যদুটি কোম্পানি হলো- জেনারেশন নেক্সট এবং ফুওয়াং ইন্ড্রাস্ট্রিজ লিমিটেড।

গ্রুপের সিএফও মোহাম্মদ গোলাম সবুর বলেন, আমরা আরো ভালো করতে চাই। বিনিয়োগকারীদের ভালো ফিডব্যাক দিতে পারবো বলে আশা করছি।

শেয়ারপ্রতি ১০টাকা ইস্যু মূল্যে আইপিওর মাধ্যমে ২৫ কোটি টাকা উত্তোলন করবে প্রতিষ্ঠানটি। উত্তোলিত টাকায় ব্যবসা সম্প্রসারণে যন্ত্রপাতি ক্রয় ও স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও খাতে ব্যয় করা হবে। এ ধরনের প্রত্যাশা করেন কোম্পানির সেক্রেটারি মোস্তাফিজুর রহমানও।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: