facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৯ মে বৃহস্পতিবার, ২০২৪

Walton

আরো এক মাস উৎপাদন বন্ধ রাখবে লিগ্যাসি ফুটওয়্যার


০৬ ডিসেম্বর ২০১৭ বুধবার, ০২:২২  পিএম

শেয়ার বিজনেস24.কম


আরো এক মাস উৎপাদন বন্ধ রাখবে লিগ্যাসি ফুটওয়্যার

কারখানা মেরামত, যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণ ও পূর্ত কার্যক্রমের সময় বাড়িয়েছে লিগ্যাসি ফুটওয়্যার লিমিটেড। স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, এর আগে ৬ নভেম্বর-৫ ডিসেম্বর পর্যন্ত এক মাসের জন্য উৎপাদন বন্ধ রেখেছিল কোম্পানিটি। এখন সময় বাড়িয়ে তা আগামী ১০ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে। এর মধ্যে কাজ শেষ হওয়ার আশা করছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের লভ্যাংশ বিতরণ সম্পন্ন করায় স্টক এক্সচেঞ্জে ‘জেড’ থেকে ‘এ’ ক্যাটাগরিতে উন্নীত হয়েছে লিগ্যাসি ফুটওয়্যার। ক্যাটাগরি পরিবর্তনের কারণে ৩০ কার্যদিবস এ কোম্পানির শেয়ারের বিপরীতে কোনো মার্জিন সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা।
সর্বশেষ হিসাব বছরে ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে লিগ্যাসি ফুটওয়্যার। এ সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১১ পয়সা। ৩০ জুন কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৮ টাকা ৭৫ পয়সা এবং শেয়ারপ্রতি নিট পরিচালন নগদপ্রবাহ (এনওসিএফপিএস) ছিল মাইনাস ৩ পয়সা।

ডিএসইতে সর্বশেষ ৪৮ টাকা ৪০ পয়সায় লিগ্যাসি ফুটওয়্যারের শেয়ার লেনদেন হয়। গত এক বছরে শেয়ারটির সর্বোচ্চ দর ছিল ৬০ টাকা ও সর্বনিম্ন ২০ টাকা।
২০০০ সালে শেয়ারবাজারে আসা কোম্পানিটির অনুমোদিত মূলধন ২০ কোটি ও পরিশোধিত মূলধন ১১ কোটি ৩৭ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভ ৭ কোটি ৭৭ লাখ টাকা। বর্তমানে কোম্পানির মোট শেয়ারের ৩০ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ৬ দশমিক শূন্য ৮, বিদেশী ৬ দশমিক ১২ ও বাকি ৫৭ দশমিক ৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

সর্বশেষ অনুমোদিত নিরীক্ষিত মুনাফা ও বাজারদরের ভিত্তিতে এ শেয়ারের মূল্য-আয় (পিই) অনুপাত ৪৮ দশমিক শূন্য ২, হালনাগাদ প্রান্তিক মুনাফার ভিত্তিতে যা ১০১ দশমিক শূন্য ৪।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: