facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২০ মে সোমবার, ২০২৪

Walton

বিএসইসিতে তিন কমিশনার নিয়োগ


০৮ মে ২০২৪ বুধবার, ০৭:১৬  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বিএসইসিতে তিন কমিশনার নিয়োগ

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনে (বিএসইসি) নতুন তিন কমিশনার নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে একজন পুনর্নিয়োগ ও দুজন কমিশনার হিসেবে নতুন নিয়োগ পেয়েছেন। আজ বুধবার অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ আলাদা আলাদা প্রজ্ঞাপনের মাধ্যমে এ নিয়োগ দিয়েছে।

নিয়োগপ্রাপ্ত ব্যক্তিরা হলেন বিএসইসির বর্তমান কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালক এ টি এম তারিকুজ্জামান ও কর্মচারী কল্যাণ বোর্ডের সাবেক মহাপরিচালক মোহাম্মদ মহসিন চৌধুরী। তিনজনকেই আগামী ২ জুন বা যোগদানের তারিখ থেকে চার বছরের জন্য কমিশনার পদে নিয়োগ দেওয়া হয়েছে। এর মধ্যে শেখ শামসুদ্দিন আহমেদ কমিশনার হিসেবে পুনর্নিয়োগ পেয়েছেন। অপর দুজন বিএসইসির বর্তমান কমিশনার মিজানুর রহমান ও মো. আবদুল হালিমের স্থলাভিষিক্ত হবেন।

তাদের মধ্যে মিজানুর রহমানের মেয়াদ শেষ হচ্ছে ১৯ মে। ২০ মে থেকে তার এ শূন্য পদে যোগ দেবেন এ টি এম তারিকুজ্জামান। আর মহসিন চৌধুরী স্থলাভিষিক্ত হবেন আবদুল হালিমের শূন্য পদে। বিএসইসির কমিশনার হিসেবে আবদুল হালিমের মেয়াদ শেষ হবে ১ জুন। এ কারণে আর্থিক প্রতিষ্ঠানের প্রজ্ঞাপনে মহসিন চৌধুরীকে ২ জুন থেকে কমিশনার হিসেবে যোগদানের কথা বলা হয়েছে।

আইন অনুযায়ী, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসি কমিশন চেয়ারম্যান ও চার কমিশনার নিয়ে গঠিত। সম্প্রতি চেয়ারম্যান হিসেবে পুনর্নিয়োগ পেয়েছেন সংস্থাটির বর্তমান চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত–উল–ইসলাম। আর চার কমিশনারের মধ্যে শেখ শামসুদ্দিন আহমেদ ও মিজানুর রহমানের মেয়াদ ১৯ মে শেষ। আর অপর কমিশনার আবদুল হালিমের মেয়াদ ১ জুন শেষ হবে। মেয়াদ শেষ হওয়ায় এ তিন কমিশনার পদে নতুন নিয়োগ দেওয়া হয়েছে। তবে আরেক কমিশনার রুমানা ইসলামের দুই বছরের বেশি মেয়াদ রয়েছে। তাই তিনি বহাল থাকছেন স্বপদে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, নতুন নিয়োগপ্রাপ্ত ব্যক্তিদের বেতন-ভাতা ও অন্যান্য সুবিধাদি সরকারের সঙ্গে চুক্তির ভিত্তিতে নির্ধারণ করা হবে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: