facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও আবেদন শুরু ১০-১৬ সেপ্টেম্বর


২৫ আগস্ট ২০২০ মঙ্গলবার, ১০:৫৩  এএম

নিজস্ব প্রতিবেদক


অ্যাসোসিয়েটেড অক্সিজেনের আইপিও আবেদন শুরু ১০-১৬ সেপ্টেম্বর

অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) চাঁদাগ্রহণের সময়সীমা নির্ধারণ করা হয়েছে। বিনিয়োগকারীরা আগামী ১০ সেপ্টেম্বর সকাল ১০টা থেকে ১৬ সেপ্টেম্বর বিকাল ৫টা ৩০ মিনিটের মধ্যে ইলেকট্রনিক সাবস্ক্রিপশন পদ্ধতিতে কোম্পানিটির আইপিও শেয়ারের জন্য আবেদন করতে পারবেন।

 

অ্যাসোসিয়েটেড অক্সিজেনের ফিক্সড প্রাইস-ভিত্তিক আইপিও শেয়ারের জন্য তারাই আবেদন করতে পারবেন, যাদের ২ সেপ্টেম্বর পর্যন্ত তালিকাভুক্ত সিকিউরিটিজে বিদ্যমান বাজারদরে অন্তত ১ কোটি টাকার বিনিয়োগ থাকবে। এসব যোগ্য বিনিয়োগকারীদের সিটি ব্যাংক লিমিটেডের মাধ্যমে আইপিও চাঁদার পুরো অর্থ ও তিন হাজার টাকা সাবস্ক্রিপশন ফি ১৬ সেপ্টেম্বর দুপুর ২টার মধ্যে পরিশোধ করতে হবে।

 

উল্লেখ্য, গত ১৬ জুলাই বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের ৭৩২তম কমিশন সভায় অ্যাসোসিয়েটেড অক্সিজেন লিমিটেডের আইপিও অনুমোদন করা হয়। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে দেড় কোটি শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১৫ কোটি টাকা উত্তোলন করবে তারা। উত্তোলিত অর্থ নতুন মজুদ ছাউনি ও নতুন প্লান্ট শেড নির্মাণ, নতুন যন্ত্রপাতি কেনা, ব্যাংকঋণ পরিশোধ ও আইপিও প্রক্রিয়ার ব্যয় নির্বাহে কাজে লাগানো হবে।

 

২০১৯ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের হিসাব অনুসারে ভারীত গড় হারে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫১ পয়সা। আর ৩০ জুন পুনর্মূল্যায়ন ব্যতীত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ৩৭ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বিডি ফিন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেড।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: