facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৩ মে শুক্রবার, ২০২৪

Walton

স্বপ্ন সুপারশপে শসার কেজি মাত্র ১২ টাকা


২০ এপ্রিল ২০২৪ শনিবার, ০১:৪০  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


স্বপ্ন সুপারশপে শসার কেজি মাত্র ১২ টাকা

রমজানে শসার বাজার চড়া থাকলেও বর্তমানে দাম নিয়ে বিপাকে পড়েছেন চাষিরা। এ অবস্থায় চাষিদের কাছ থেকে ‘ন্যায্যমূল্যে’ শসা কিনে নিচ্ছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে রিটেইল চেইন সুপারশপ ‘স্বপ্ন’।

এতে বলা হয়, সম্প্রতি এক সংবাদমাধ্যমে প্রকাশ হয় যে, ন্যায্যদাম না পাওয়ায় হতাশ হয়ে পড়েছেন দিনাজপুরের খানসামা উপজেলার শসা চাষিরা। পাইকারি বাজারে প্রতি কেজি শসা বিক্রি হচ্ছে মাত্র ২-৪ টাকায়। এমন সময় সেই শসা চাষিদের সঙ্গে যোগাযোগ করে ন্যায্যমূল্যে শসা কিনে নেয় ‘স্বপ্ন’ কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সেই শসা এখন খোলা বাজারের চেয়ে কম দামে স্বপ্ন আউটলেটে পাওয়া যাচ্ছে। বৃহস্পতিবার খোলা বাজারে ৪০ টাকা কেজিতে শসা বিক্রি করতে দেখা গেলেও, স্বপ্ন আউটলেটে তা ১২ টাকা কেজিতে কিনতে পারছেন গ্রাহকরা। স্টক থাকা অবধি এই অফার গ্রাহকরা পাবেন।

এরই মধ্যে দিনাজপুরের খানসামা থেকে দুই টন এবং ময়মনসিংহের হালুয়াঘাট থেকে ছয় টন শসা কিনেছে বলে জানিয়েছে স্বপ্ন।


স্বপ্ন’র নির্বাহী পরিচালক সাব্বির হাসান নাসির বলেন, আমরা শসা চাষিদের দুর্ভোগের কথা জানতে পেরেছি নিউজের মাধ্যমে। দিনাজপুর, ময়মনসিংহসহ বেশকিছু এলাকার কৃষকের দুর্ভোগের কথা জানার পর তাদের কাছ থেকে শসা কিনেছি ন্যায্যমূল্যে। অন্যান্য ব্যবসায়ীদেরও কৃষকদের জন্য এগিয়ে আসার আহ্বান থাকবে। মধ্যস্বত্বভোগীদের লাভবান না করে কৃষকদের সঙ্গে সরাসরি সেতুবন্ধনের চেষ্টা করে আসছে স্বপ্ন। এই চেষ্টা সবসময় অব্যাহত থাকবে।

এ প্রসঙ্গে স্বপ্ন’র হেড অফ পার্চেজ সাজ্জাদুল হক বলেন, বিভিন্ন গণমাধ্যমে শসা চাষিদের সংকটের খবর দেখার পর আমরা সিদ্ধান্ত নেই যে, এই কৃষকদের পাশে দাঁড়াবো। দিনাজপুর, ময়মনসিংহসহ বেশ কয়েকটি এলাকা থেকে এরই মধ্যে ৮ টন শসা কিনেছি। দুঃসময়ে কষ্টে থাকা অনেক কৃষকদের পাশে ‘স্বপ্ন’ এর আগেও দাঁড়িয়েছে। সামনেও পাশে থাকবে।

দিনাজপুরের খানসামা এলাকার কৃষক সাকিব হোসেন বলেন, প্রায় এক বিঘা জমিতে শসা চাষ করেছিলাম এবার। শসার বীজ, সারসহ নানা কাজে লাখ টাকা খরচ হয় আমার। কিন্তু ১০ রমজান অবধি কিছু শসা বিক্রি করার পর বাজারে দাম কমে যায়। প্রতি কেজি ১০ টাকা, এরপর ৫ টাকা এবং সবশেষে আরও কম দামে বিক্রি করতে বাধ্য হয়েছি। অনেক শসা নষ্টও হয়ে যায়। অনেক লোকসান হচ্ছিল। আমার এলাকার এক সাংবাদিক নিউজ করার পর ‘স্বপ্ন’ থেকে যোগাযোগ করে আমার অনেকগুলো শসা কিনে নিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: