facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

মুজিবের বদলে আফগান কিশোরকে দলে নিলো কলকাতা


২৯ মার্চ ২০২৪ শুক্রবার, ১০:১৯  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


মুজিবের বদলে আফগান কিশোরকে দলে নিলো কলকাতা

পুরোদমে চলছে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের সপ্তদশ আসর। তবে এর ভেতরও সেরে ওঠেননি কলকাতা নাইট রাইডার্সের আফগান তারকা মুজিব-উর-রহমান। ডানহাতি এই স্পিনার পুরো আইপিএল থেকেই ছিটকে গেছেন। ফলে তার বদলি হিসেবে আরেক আফগান কিশোরকে দলে নিয়েছে কলকাতা। এদিকে, ভারতীয় পেসার প্রসিধ কৃষ্ণার ইনজুরির কারণে কেশভ মহারাজকে দলে ভিড়িয়েছে রাজস্থান রয়্যালস।

এবারের আইপিএলে ইতোমধ্যে নিজেদের প্রথম ম্যাচ খেলেছে কলকাতা। আন্দ্রে রাসেলের অলরাউন্ড পারফরম্যান্সে শ্রেয়াস আইয়ারের দলটি সেই ম্যাচে জিতেছে। তবে আরও লম্বা সময় মুজিবকে না পাওয়া কলকাতার জন্য বড় ধাক্কা। সেই ক্ষতি কিছুটা কমিয়ে আনতে তারা আফগান কিশোর আল্লাহ মোহাম্মদ গাজানফারকে নিয়েছে। ইতোমধ্যে আফগানিস্তান জাতীয় দলেও অভিষেক হয়েছে এই স্পিনারের। যদিও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ানডেতে তিনি বলার মতো কিছু করতে পারেননি। ১৬ বছর বয়সী এই স্পিনার দুই ম্যাচেই ছিলেন উইকেটশূন্য।

তবে আফগানিস্তান যুব দলের হয়ে দারুণ কার্যকরী ছিলেন গাজানফার। এছাড়া ইনজুরির কারণে সিরিজটিতে ছিলেন না রশিদ খান ও মুজিব। সে কারণেই মূলত দ্রুত সময়ে গাজানফারকে জাতীয় দলে অভিষেক করানো হয়। সর্বশেষ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এই স্পিনার আফগানিস্তানের জার্সিতে দ্বিতীয় সর্বোচ্চ উইকেটশিকারী ছিলেন। ১৬.৭৫ গড় নিয়ে ৮ উইকেট শিকার করেন তিনি। গাজানফারকে ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতে দলে নিয়েছে কলকাতা।

অন্যদিকে, সাম্প্রতিক সময়ে সার্জারি হওয়া প্রসিধ কৃষ্ণার মাঠে ফিরতে আরও সময় লাগবে। ফলে ভারতীয় এই তরুণ পেসারের জায়গায় রাজস্থান নিয়েছে প্রোটিয়া স্পিনার কেশভ মহারাজকে। দক্ষিণ আফ্রিকার হয়ে তিনি ইতোমধ্যে ৫০ টেস্ট, ৪৪ ওয়ানডে ও ২৭টি টি-টোয়েন্টিতে ২৩৭ উইকেট পেয়েছেন। বিশ্বজুড়ে বিভিন্ন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে খেলে আসছেন মহারাজ। এবারের আইপিএল শুরুর আগে লখনৌ সুপার জায়ান্টস স্কোয়াডের সঙ্গে অনুশীলন করেন তিনি, তবে এর ভেতরই তার ডাক এসেছে রাজস্থান থেকে।

কলকাতার মতো রাজস্থানও নিজেদের একমাত্র ম্যাচে জয় পেয়েছে। দ্বিতীয় ম্যাচে সঞ্জু স্যামসনের নেতৃত্বাধীন দলটি মুখোমুখি হয়েছে দিল্লি ক্যাপিটালসের। কলকাতা ও রাজস্থান এবারের আইপিএলের শুরু থেকেই ইনজুরি সমস্যায় রয়েছে। কলকাতার জেসন রয় ছিটকে যাওয়ায়, নেওয়া হয় আরেক ইংল্যান্ড ব্যাটার ফিল সল্টকে। এছাড়া অ্যাডাম জাম্পা ইনজুরিতে থাকায় রাজস্থান স্থানীয় ক্রিকেটার তানুস কটিয়ানকে দলে নিয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: