facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

ব্রাজিল-স্পেনের ৬ গোলের শ্বাসরুদ্ধকর লড়াই শেষ হলো সমতায়


২৭ মার্চ ২০২৪ বুধবার, ১০:০৬  এএম

স্পোর্টস ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


ব্রাজিল-স্পেনের ৬ গোলের শ্বাসরুদ্ধকর লড়াই শেষ হলো সমতায়

ব্রাজিলের ফুটবলে শুরু হয়েছে দরিভাল জুনিয়র যুগের। নতুন এই কোচের অধীনে নিজেদের প্রথম ম্যাচেই কদিন আগে দারুণ সফলতা পেয়েছে সেলেসাওরা, ইংল্যান্ডকে তাদেরই ঘরের মাঠে হারিয়েছে ভিনিসিয়ুস জুনিয়ররা। এরপর গতকাল মাঠে নেমেছিল ইউরোপের আরেক পরাশক্তি স্পেনের বিপক্ষে। সান্তিয়াগো বার্নাব্যুতে হওয়া ম্যাচটিতে অবশ্য ড্র নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের।

ঘরের মাঠে খেলতে নেমে কাল ব্রাজিলের বিপক্ষে ম্যাচে আধিপত্য বিস্তার করেছে স্পেনই। ম্যাচের ১২ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। শুরুতে স্পেনের আক্রমণের ঝড় সামলাতে গিয়ে ১২ মিনিটে লামিনে ইয়ামালকে ফাউলই করে বসেন জোয়াও গোমেজ, ফলে পেনাল্টি পায় স্বাগতিকরা। আর স্পটকিকে গোল করে শুরুতেই দলকে এগিয়ে দেন রদ্রি।

এদিকে স্পেনের একের পর এক আক্রমণের ঝড় সামলে ভিনিসিয়ুসদের আক্রমণে ওঠতে দেখা যায়নি খুব একটা। ১৭ মিনিটে একবার যদিও সুযোগ তৈরি করেছিলেন তবে কাজে লাগাতে পারেননি। এদিকে ম্যাচের ৩৬ মিনিটে আরও এক গলের দেক্ষা পায় স্পেন।

লামিনে ইয়ামালের বাড়িয়ে দেয়া বল একাধিক ডিফেন্ডারকে কাটিয়ে দারুণ এক শট নেন দানি অলমো। তাঁর এই গলের ব্যবধান দ্বিগুণ করে স্পেন। এদিকে দুই গলে পিছিয়ে পড়ার পর অবশ্য রূপকথার মতই প্রত্যাবর্তনের গল্প লিখেছে দরিভালের ব্রাজিল। ম্যাচের ৪০ মিনিটেই স্বাগতিকদের গোলরক্ষক উনাই সিমোনের ভুলে বল পেয়ে জালে জড়ান রদ্রিগো।

এদিকে ২-১ গোলে দ্বিতিয়ার্ধ শুরু পরই রাফিনিয়াকে তুলে তরুণ এন্ড্রিককে মাঠে নামান ব্রাজিল কোচ। আর মাঠে নেমেই ব্রাজিলকে সমতায় ফিরিয়েছেন এই বিস্ময় বালক। ৫০ মিনিটে দুর্দান্ত এক শটে জালের ঠিকানা খুঁজে নেন তিনি।

এদিকে ম্যাচে সমতা ফেরার পর দুই দলই মরিয়া হয়ে লড়াই করেছে লিড নিতে। এমন সময়ে ম্যাচের একেবারে শেষদিকে আরও একবার পেনাল্টি পায় স্পেন। আর ৮৫ মিনিটে স্পটকিকে আরও একবার দলকে লিড এনে দেন রদ্রি। ব্রাজিল স্কোয়াডে তখন রাজ্যের হতাশা।

তবে শেষ পর্যন্ত হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়নি সেলেসাওদের। ম্যাচের যোগ করা সময়ে নিজেদের বক্সে ফাউল করে বসেন দানি কারভাহাল। আর স্পটকিকে গল করে ব্রাজিলকে সমতায় ফেরান লুকাস পাকেতা। তাঁর এই গলের শেষ পর্যন্ত সমতা নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: