facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০১ মে বুধবার, ২০২৪

Walton

বোনাস দেয়ার অনুমোদন পায়নি রূপালী ব্যাংক


২৯ আগস্ট ২০২০ শনিবার, ০২:১১  পিএম

ডেস্ক রিপোর্ট


বোনাস দেয়ার অনুমোদন পায়নি রূপালী ব্যাংক

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৯ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ স্টক লভ্যাংশ প্রদানের সুপারিশ করেছিল রূপালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ। কিন্তু বাংলাদেশ ব্যাংক এ প্রস্তাব অনুমোদন করেনি। এ অবস্থায় শেয়ারহোল্ডারদের অনুমোদন ও চূড়ান্ত সিদ্ধান্তের জন্য আসন্ন বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বিষয়টি উত্থাপন করা হবে।গত বৃহস্পতিবার স্টক এক্সচেঞ্জে দেয়া এক ঘোষণায় এ কথা জানিয়েছে রূপালী ব্যাংক।

 

আগামী ৩ সেপ্টেম্বর বেলা ১১টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানির এজিএম অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ১৯ জুলাই।

 

সমাপ্ত হিসাব বছরে রূপালী ব্যাংকের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৯৯ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪১ টাকা ১৪ পয়সা, আগের হিসাব বছর শেষে যা ছিল ৪১ টাকা ৫৭ পয়সা (পুনর্মূল্যায়িত)।

 

এদিকে চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ব্যাংকের সম্মিলিত ইপিএস হয়েছে ৩৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ২৫ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইপিএস হয়েছে ১৫ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৩ পয়সা। ৩০ জুন সম্মিলিত এনএভিপিএস দাঁড়িয়েছে ৩৯ টাকা ৬৪ পয়সা।

 

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত বৃহস্পতিবার রূপালী ব্যাংক শেয়ারের সর্বশেষ দর ছিল ৩০ টাকা ৮০ পয়সা। সমাপনী দর ছিল ৩০ টাকা ৭০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ২২ টাকা ৫০ পয়সা থেকে ৩৫ টাকার মধ্যে ওঠানামা করেছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: