facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০২ মে বৃহস্পতিবার, ২০২৪

Walton

বেড়েছে লেনদেন


০৫ ফেব্রুয়ারি ২০২৩ রবিবার, ০৫:০৬  পিএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বেড়েছে লেনদেন

দেশের শেয়ারবাজারে রোববার (৫ ফেব্রুয়ারি) শুরু থেকে শেষ পর্যন্ত সূচকের টানা পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন আগের দিনের চেয়ে লেনদেন বেড়েছে। অপরিবর্তিত ছিল অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৮ পয়েন্ট কমে ৬ হাজার ২৮৬ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৩৬৮ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট বেড়ে ২ হাজার ২২৬ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ৩৪৭ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৪৩ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ১৩৩ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ১৭১ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ৭৫২ কোটি ৭৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৬৮৭ কোটি ১২ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৫৭৯ পয়েন্টে, সিএসসিএক্স ২ পয়েন্ট কমে ১১ হাজার ১৩৭ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ২৪ পয়েন্ট বেড়ে ১৩ হাজার ৩৫৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১৭৫ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ৩৩টির, কমেছে ৬৯টির এবং অপরিবর্তিত আছে ৭৩টির। দিন শেষে সিএসইতে ১৭ কোটি ৬০ লাখ ৪৩ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: