facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বিআইএফসির লোকসান কমেছে


১৫ সেপ্টেম্বর ২০২২ বৃহস্পতিবার, ১০:১৭  এএম

স্টাফ রিপোর্টার

শেয়ার বিজনেস24.কম


বিআইএফসির লোকসান কমেছে

পুঁজিবাজারে আর্থিক খাতে তালিকাভুক্ত কোম্পানি বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানির (বিআইএফসি) পরিচালনা পর্ষদ প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ, ২০২০), দ্বিতীয় প্রান্তিক (এপ্রিল-জুন, ২০২০), অর্ধবার্ষিক (জানুয়ারি-জুন, ২০২০), তৃতীয় প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর ২০২০) ও নয় মাসে (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী নয় মাসে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান কমেছে ২৫ শতাংশ।

ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (ডিএসই-সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির আলোচ্য হিসাব বছরের প্রথম প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৯৩ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল ১.৭১ টাকা। ২০২০ সালের ৩১ মার্চ কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৫.২০ টাকা।

এদিকে কোম্পানির আলোচ্য হিসাব বছরের দ্বিতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৭৭ টাকা। আগের হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল ২.০৭ টাকা।

এছাড়া কোম্পানির আলোচ্য হিসাব বছরের অর্ধবার্ষিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে হয়েছে ১.৭০ টাকা। আগের হিসাব বছর একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ছিল ৩.৭৮ টাকা। ২০২০ সালের ৩০ জুন কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৫.৯৭ টাকা।

এদিকে, কোম্পানির আলোচ্য হিসাব বছরের তৃতীয় প্রান্তিকে শেয়ারপ্রতি লোকসান হয়েছে হয়েছে ১.৮৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ছিল ১.০১ টাকা।

কোম্পানির আলোচ্য হিসাব বছরের ৯ মাসে শেয়ারপ্রতি লোকসান হয়েছে ৩.৫৯ টাকা। আগের হিসাব বছরের একই সময়ে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ছিল ৪.৭৯ টাকা। সে হিসেবে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান ১.২০ টাকা বা ২৫ শতাংশ কমেছে।

২০২০ সালের ৩০ সেপ্টেম্বর কোম্পানির ঋণাত্মক শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৯৭.৮৭ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: