facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ৩০ এপ্রিল মঙ্গলবার, ২০২৪

Walton

পুঁজিবাজারে বাজার মূলধনে সুখবর


০৫ এপ্রিল ২০২৪ শুক্রবার, ১০:৫৪  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


পুঁজিবাজারে বাজার মূলধনে সুখবর

গত সপ্তাহে (৩১ মার্চ-৪ এপ্রিল) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) উত্থান হয়েছে। একই সঙ্গে বেড়েছে লেনদেন ও বাজার মূলধন। সাপ্তাহিক বাজার পর্যালোচনায় এসব তথ্য জানা গেছে।

গেল সপ্তাহে দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক ‘ডিএসই এক্স’ ১৭ দশমিক ৭৯ পয়েন্ট বেড়েছে। বর্তমানে সূচকটি অবস্থান করছে ৫ হাজার ৭৯৬ পয়েন্টে।


প্রধান সূচকের সঙ্গে ঢাকা স্টক এক্সচেঞ্জের অপর দুই সূচকও বেড়েছে। শরীয়াহ সূচক ‘ডিএসই এস’ ১১ দশমিক ৮৭ পয়েন্ট এবং বাছাই করা কোম্পানিগুলোর সূচক ‘ডিএস ৩০’ এক সপ্তাহে ৩ দশমিক ৮৪ পয়েন্ট বেড়েছে।


সমাপ্ত সপ্তাহে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ৬৭৯ কোটি ৫৯ লাখ টাকা। সপ্তাহ শেষে বাজার মূলধন দাঁড়িয়েছে ৬ লাখ ৭৯ হাজার ৯০৮ কোটি টাকায়।


বিদায়ী সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে ২ হাজার ১৭৪ কোটি ২০ লাখ টাকার শেয়ার ও ইউনিট হাতবদল হয়েছে। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯৭৫ কোটি ৭৫ লাখ টাকা। অর্থাৎ এক সপ্তাহে লেনদেন বেড়েছে ১৯৮ কোটি ৪৪ লাখ টাকা।


গত সপ্তাহে ডিএসইতে ৩৯৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে ৩৯ কোম্পানির শেয়ারদরই ছিল অপরিবর্তিত। দর কমেছে ১৬৮টির, বিপরীতে ১৮৮ কোম্পানির শেয়ারদর বৃদ্ধি পেয়েছে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: