facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৮ এপ্রিল রবিবার, ২০২৪

Walton

তাইওয়ানের আশপাশে ৩২ চীনা যুদ্ধবিমান শনাক্ত


২১ মার্চ ২০২৪ বৃহস্পতিবার, ১১:২৩  এএম

আন্তর্জাতিক ডেস্ক

শেয়ার বিজনেস24.কম


তাইওয়ানের আশপাশে ৩২ চীনা যুদ্ধবিমান শনাক্ত

তাইওয়ানের আশপাশে গত ২৪ ঘণ্টায় অন্তত ৩২টি চীনা যুদ্ধবিমান শনাক্ত করা হয়েছে। তাইওয়ানের প্রতিরক্ষামন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। এ বছরের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ। স্বায়ত্তশাসিত অঞ্চলটির চারপাশে পাঁচটি যুদ্ধ জাহাজ শনাক্তেরও কথা জানিয়েছে মন্ত্রাণালয়টি।

এক বিবৃতিতে তাইওয়ানের প্রতিরক্ষামন্ত্রণালয় জানায়, ২০টি যুদ্ধবিমান তাইওয়ান প্রণালীর মধ্যরেখা অতিক্রম করেছে। তাইওয়ানের সশস্ত্র বাহিনী পরিস্থিতি পর্যবেক্ষণ করার পাশাপাশি বিমান, নৌবাহিনীর জাহাজ ও উপকূলীয় ক্ষেপণাস্ত্র ব্যবস্থা মোতায়েন করেছে।

এর আগে জানুয়ারিতে ২৪ ঘণ্টায় তাইওয়ানের আশপাশে ৩৩টি চীনা যুদ্ধবিমান শনাক্ত করে তাইওয়ান, যা এ বছরের মধ্যে এখন পর্যন্ত সর্বোচ্চ। চলতি বছরের শুরুতে তাইওয়ানের প্রেসিডেন্ট নির্বাচিত হন মার্কিনপন্থি লাই চিং-তে। এরপরই ওই যুদ্ধবিমানগুলো পাঠিয়ে ছিল চীন।

এদিকে গাজা ইস্যুতে সৌদির প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সঙ্গে বৈঠক করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেন। বুধবার (২০ মার্চ) জেদ্দায় তাদের মধ্যে আলোচনা হয়। সৌদির রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, মোহাম্মদ বিন সালমান ও ব্লিঙ্কেন গাজায় ইসরায়েলের সামরিক অভিযান বন্ধসহ বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেছেন। সূত্র: এএফপি

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: