facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

চেন্নাইকে জিতিয়ে কত টাকার পুরস্কার পেলেন মোস্তাফিজ


২৩ মার্চ ২০২৪ শনিবার, ১২:২০  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


চেন্নাইকে জিতিয়ে কত টাকার পুরস্কার পেলেন মোস্তাফিজ

২০১৬ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে আইপিএলের অভিষেক আসরেই নজর কেড়েছিলেন তরুণ মোস্তাফিজুর রহমান। তবে তার পরে কেবল নিম্নগামী হয়েছে বাংলাদেশি এই পেসারের পারফরম্যান্স। মুম্বাই ইন্ডিয়ান্স, রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস ঘুরেও নামের প্রতি সুবিচার করতে পারেননি এই তারকা। এবারের আসরে খেলছেন চেন্নাই সুপার কিংসে।

মহেন্দ্র সিং ধোনিদের দলে যোগ দিয়েই যেন আবার পুরোনো রূপে জ্বলে উঠলেন মোস্তাফিজ। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে বল হাতে আগুন ঝড়িয়েছেন ‘কাটার মাস্টার’।

গতকাল শুক্রবার রাত সাড়ে আটটায় প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৩ রান করে বেঙ্গালুরু। জবাব দিতে নেমে ১৮.৪ ওভারে ৪ উইকেট হারিয়েই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই। এদিন বেঙ্গালুরুর হারানো ৬ উইকেটের মধ্যে চারটিই শিকার করেন মোস্তাফিজ।

৪ ওভারে মাত্র ২৯ রানের বিনিময়ে নিয়েছেন ৪ উইকেট। তার শিকারে পরিণত হয়েছেন ফাফ ডু প্লেসি, বিরাট কোহলি, রজত পতিদার ও ক্যামেরন গ্রিনদের মতো তারকা। চেন্নাই ম্যাচে টিকে থাকে তার বোলিংয়েই।

বিধ্বংসী এই পারফরম্যান্সে দুইটি পুরস্কার বগলদাবা করেছেন মোস্তাফিজ। ফ্যান্টাসি পয়েন্টে শীর্ষস্থান অর্জন করেন এই পেসার। ১৪৭ পয়েন্ট পেয়ে ফ্যানটাসি প্লেয়ার অব দ্য ম্যাচ হন তিনি। এছাড়া ম্যাচসেরার পুরস্কারও উঠেছে তার হাতে। দুইটি পুরস্কারের জন্য সমান ১ লাখ করে মোট ২ লাখ রুপি পেয়েছেন মোস্তাফিজ। বাংলাদেশি মুদ্রায় যা ২ লাখ ৬২ হাজার টাকারও বেশি।

মোস্তাফিজ ছাড়াও আলাদা আলাদা ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন চেন্নাইয়ের রাচীন রবীন্দ্র এবং বেঙ্গালুরুর আনুজ রাওয়াত ও ডু প্লেসি। ১৫ বলে ৩৭ রান করে স্ট্রাইকার্স অব দ্য ম্যাচ হয়েছেন রাচীন। ম্যাচে সর্বোচ্চ ৩টি করে ছক্কা মেরেছেন রাচীন ও আনুজ। তবে সর্বোচ্চ ৯১ মিটার ছক্কার কারণে সিসেক্স অব দ্য ম্যাচের পুরস্কার পান আনুজ। আর সবচেয়ে বেশি ৮টি চার মেরে অন দ্য গো অব দ্য ম্যাচের পুরস্কার পান ডু প্লেসি। সকলেই পান ১ লাখ টাকা।

 

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: