facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

কেজি পাঁচ টাকা দরে বেগুন!


১৬ মার্চ ২০২৪ শনিবার, ০২:৪১  পিএম

ডেস্ক রিপোর্ট

শেয়ার বিজনেস24.কম


কেজি পাঁচ টাকা দরে বেগুন!

রমজানের শুরুতেই বাজারে বেগুনের দাম ছিল আকাশচুম্বী। কিন্তু এক সপ্তাহ না যেতেই বেগুনের দাম অস্বাভাবিকভাবে কমে গেছে। ঈশ্বরদী উপজেলার বরইচরা হাটে বেগুন বিক্রি হচ্ছে মাত্র ৫ টাকা কেজিতে।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় বরইচরা হাটে এই দামে বেগুন বিক্রি করতে দেখা যায়। তবে ভালোমানের বেগুনের দাম চাওয়া হচ্ছিল দ্বিগুণ। অর্থাৎ ১০ টাকা দরে বেচা হচ্ছিল সবচেয়ে ভালো মানের বেগুন।

গত মঙ্গলবার রমজানের প্রথমদিন সকালে ঈশ্বরদী বাজারে বেগুন পাইকারী বিক্রি হয়েছিল ৪০ থেকে ৬০ টাকা কেজি দরে।

বরইচরা হাটের তত্ত্বাবধায়ক জিল্লুর রহমান জীবন জানান, ‘শুক্রবার বাজারে প্রচুর সবজি উঠেছে। বিশেষ করে বেগুন ও বাধাকপি এসেছে প্রচুর পরিমাণে। শুক্রবারের বাজারে সবচেয়ে ভালো মানের বেগুন বিক্রি হচ্ছে ১০ টাকা কেজি দরে। একটু নিম্নমানেরটা পাঁচ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।’

আবুল হাশিম নামের ওই হাটের এক ক্রেতা বলেন, ‘বাজারে এসে বেগুনের দাম শুনে আমি অবাক হয়ে গেছি। প্রথম রোজাতেই যেখানে ৬০-৭০ টাকা করে বেগুন কিনেছি, সেখানে এক সপ্তাহ না যেতেই বেগুন ৫-১০ টাকা করে বিক্রি হচ্ছে। সস্তা পেয়ে আমি এক কেজির জায়গায় দুই কেজি কিনেছি।’

মূলত বাজারে ভালো দাম দেখে অনেকেই তাদের খেত থেকে বেগুন তুলে নিয়ে আসায় এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে। এতে বাজারে চাহিদার তুলনায় যোগান অনেক বেশি হয়ে গেছে। ফলে এখন বেগুনচাষীরা তাদের ন্যায্য দামও পাচ্ছেন না। তবে রাজধানীর বাজারে এখন বেগুন ৭০-৮০ টাকার নিচে কেনা যাচ্ছে না।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: