facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ০৮ মে বুধবার, ২০২৪

Walton

৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা


১৭ মে ২০১৯ শুক্রবার, ০২:২৩  পিএম

নিজস্ব প্রতিবেদক


৪ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৪ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের পরিচালনা পর্ষদ বিদায়ী সপ্তাহে শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে লভ্যাংশ ঘোষণা করেছে প্রতিষ্ঠানগুলো। কোম্পানিগুলো হলো- ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড, এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড এবং উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

ফাস ফাইন্যান্স :

পুঁজিবাজারে তালিকাভুক্ত ফাস ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮৫ পয়সা। এর আগের বছর ইপিএস ছিল ১ টাকা।

আর এককভাবে হয়েছে ৮৪ পয়সা। এর আগের বছর ইপিএস ছিল ৯৪ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ১৯ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ জুন নির্ধারণ করা হয়েছে।

উত্তরা ফাইন্যান্স :

উত্তরা ফাইন্যান্সের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ লভ্যাংশ।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৮ টাকা ২৭ পয়সা। এর আগের বছর ইপিএস ছিল ৭ টাকা ২৫ পয়সা।

এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫৫ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৩০ মে নির্ধারণ করা হয়েছে।

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :

এমবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটহোল্ডারদের জন্য ৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ মার্চ, ২০১৯ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৮৩ পয়সা। বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৭১ পয়সা। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জুন।

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড :

এআইবিএল ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটহোল্ডারদের জন্য ৮ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ মার্চ, ২০১৯ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ইউনিটহোল্ডারদের জন্য এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

আলোচ্য সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ৮৩ পয়সা। বাজার মূল্যে ফান্ডটির প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১ টাকা ৭১ পয়সা। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৯ জুন।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: