facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

২২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ


৩০ এপ্রিল ২০১৭ রবিবার, ০৩:২৮  পিএম

শেয়ার বিজনেস24.কম


২২ কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজারে তালিকাভুক্ত ২২ কোম্পানির প্রথম ও তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

এবি ব্যাংক: ২০১৭ বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা এবং এককভাবে ০.১৬ টাকা। একই সময়ে গত বছর সমন্বিত ইপিএস ছিল ০.৯৬ টাকা এবং এককভাবে ০.৭৯ টাকা। এ সময়ের ব্যবধানে ব্যাংকটির সমন্বিত ইপিএস কমেছে ৬৪ শতাংশ এবং এককভাবে ব্যাংকটির মুনাফা ৮০ শতাংশ কমেছে। আর ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৬.৪৫ টাকা এবং এনওসিএফপিএস ১১.৬৩ টাকা (মাইনাস)।

এমআই সিমেন্ট: সিমেন্ট খাতের শেয়ার এমআই সিমেন্ট ফ্যাক্টরি লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস নয় মাসে কমেছে। আলোচ্য সময়ে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৫৭ টাকা। যা আগের বছর ছিল ৩.৭৯ টাকা। সে হিসেবে ইপিএস কমেছে ১৬৪ শতাংশ।

এদিকে সর্বশেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.১৮ টাকা। গত বছরের একই সময়ে ছিল ০.০৭ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৬ শতাংশ কমেছে। আর ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৪৬.৮৯ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৭ টাকা।

হাইডেলবার্গ সিমেন্ট: প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ ১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৩১টাকা, যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১০.৩০টাকা। উল্লিখিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৩৯ শতাংশ কমেছে।

প্রিমিয়াম সিমেন্ট: তৃতীয় প্রান্তিকে অর্থাৎ ৯ মাসে কোম্পানির ইপিএস হয়েছে ৩.৯৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ৩.৮৮ টাকা। এছাড়া চলতি বছরের প্রথম তিন মাসে (জানুয়ারি ১৭-মার্চ ১৭) কোম্পানির ইপিএস হয়েছে ২.০৫ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ১.৮১ টাকা।

৩১ মার্চ ২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪০.১১ টাকা। ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ৩৭.৬৮ টাকা।

রেনেটা লিমিটেড: রেনাটা লিমিটেড জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২৯.৬০ টাকা। যা গত বছর একই সময়ে যা ছিল ২৬.১০ টাকা। এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ১০.১০ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ৮.৪৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যে (এনএভি) হয়েছে ১৯১.৪১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫১.১৭টাকা।

একমি ল্যাবরেটরিজ: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫.৪২টাকা, যা গত বছর একই সময়ে ছিল ৪.৪৮ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২১ শতাংশ বেড়েছে। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৯.২৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫.১৮ টাকা।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ: গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬.৪৪ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ৫.৯৬ টাকা। উল্লিখিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৮ শতাংশ বেড়েছে।

এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২.২৬ টাকা, যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ২.১৬ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৫ শতাংশ বেড়েছে। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫.২৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪.১৯টাকা।

সামিট অ্যালায়েন্স পোর্ট: তৃতীয় প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫১ পয়সা, যা গত বছর একই সময়ে সমন্বিত আয় ছিল ৬৯ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা।

পদ্মা অয়েল: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিদ্যুৎ ও জ্বালানি খাতের পদ্মা অয়েল লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৪.২৯ টাকা, যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১১.৩০ টাকা।

উল্লিখিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২.৯৯ টাকা বা ২৬.৪০ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত কোম্পানিটির ইপিএস হয়েছে ৩.৩৫ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ৩.৮০ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ৯৭.২১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১০.৪৭ টাকা (নেগেটিভ)।

অ্যাপোলো ইস্পাত: অ্যাপোলো ইস্পাত গত জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা, গত বছর একই সময়ে যা ছিল ২.০৭ টাকা। উল্লিখিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৩৭ শতাংশ কমেছে।

এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.০৬ টাকা, যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৬ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৭৭ শতাংশ কমেছে। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ২২.১০ টাকা।

খুলনা প্রিন্টিং ও প্যাকেজিং: কোম্পানিটির জুলাই থেকে মার্চ পর্যন্ত শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ২৭ পয়সা। যা গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছিল ৩০ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির লোকসান হয়েছে ১৭ পয়সা। গত বছরের একই সময়ে ইপিএস ছিল ৮ পয়সা। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬ টাকা ৮৫ পয়সা। যা গত বছর একই সময় ছিল ১৭ টাকা ১২ পয়সা।

ইফাদ অটোস: জুলাই থেকে মার্চ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৫ টাকা ৫ পয়সা, যা আগের বছর ছিল ৩ টাকা ৬১ পয়সা। এ হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১ টাকা ৪৪ পয়সা বা ৩৯ দশমিক ৮৮ পয়সা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২ টাকা ১ পয়সা। গত বছরের একই সময়ে ছিল ৯৬ পয়সা। এ হিসেবে ইপিএস বেড়েছে ১ টাকা ৫ পয়সা বা ১০৯ দশমিক ৩৭ শতাংশ। ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ৩৬ টাকা ৯৫ পয়সা।

প্যাসিফিক ডেনিমস: ২০১৬-২০১৭ হিসাব বছরের ৯ মাসে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪৫ টাকা। যা গত বছর ছিল ১.৮৬ টাকা। এদিকে সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩৩ টাকা, যা গত বছর একই সময়ে ছিল ০.৬১ টাকা। আর ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬.৭৮ টাকা এবং এনওসিএফপিএস ০.৮১ টাকা।

এইচআর টেক্সটাইল: তৃতীয় প্রান্তিকে এইচআর টেক্সটাইল কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৯৯ টাকা। এছাড়া চলতি বছরের প্রথম প্রান্তিকে কোম্পানির ইপিএস হয়েছে ০.৩৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.১১ টাকা।

তৃতীয় প্রান্তিকে কোম্পানির নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৫৫ টাকা। গত বছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৩.৩৫ টাকা (নেগেটিভ)। এদিকে ৩১ মার্চ ২০১৭ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৩৪ টাকা। ৩০ জুন, ২০১৬ অর্থবছর পর্যন্ত কোম্পানির এনএভিপিএস ছিল ১৪.২৩ টাকা।

প্যারামাউন্ট টেক্সটাইল: জুলাই থেকে মার্চ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২০ টাকা। যা গত বছর ছিল ১.৩০ টাকা।

এদিকে সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৪৫ টাকা। গত বছরের একই সময়ে ছিল ০.৫০ টাকা। আর ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২০.৩৩ টাকা এবং এনওসিএফপিএস ১.৬৭ টাকা।

শাহজিবাজার পাওয়ার: পুঁজিবাজারে তালিকাভুক্ত শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস ৯ মাসে ৫৯ শতাংশ বেড়েছে।

জুলাই থেকে মার্চ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.৫৫ টাকা। যা গত বছর ছিল ৩.৪৮ টাকা। সে হিসেবে ইপিএস বেড়েছে ৮০ শতাংশ। এদিকে সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১.৮৯ টাকা। যা গত বছরের একই সময়ে ছিল ১.২৩ টাকা। কোম্পানিটির ইপিএস ৫৪ শতাংশ বেড়েছে।

সিভিও পেট্রোকেমিক্যাল: বিদ্যুৎ ও জ্বালানি খাতের সিভিও পেট্রোক্যামিকেল রিফাইনারি লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ডিএসই সূত্রে জানা যায়, জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.৩৪ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ৭.১২ টাকা। এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৭ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১.২৩ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১৫.৬৭ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬০ টাকা।

বীকন ফার্মা: পুঁজিবাজারে তালিকাভুক্ত বিকন ফার্মাসিউটিক্যালস লিমিটেড তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে । প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির ইপিএস শেষ তিন মাসে ৩৩৩ শতাংশ বেড়েছে।

কোম্পানিটির জুলাই থেকে মার্চ পর্যন্ত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা। যা আগের বছর ছিল ০.১৫ টাকা। সে হিসেবে ইপিএস বেড়েছে ৮০ শতাংশ। এদিকে সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.১৩ টাকা। যা গত বছরের একই সময়ে ছিল ০.০৩ টাকা। আর ৩১ মার্চ, ২০১৭ পর্যন্ত কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২.৭৭ টাকা।

ফরচুন সুজ: পুঁজিবাজারে তালিকাভুক্ত চামড়া খাতের ফরচুন সুজ লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জুলাই ১৬ থেকে মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

জানা যায়, জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১.০৪ টাকা। এ সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৫২ শতাংশ বেড়েছে। এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৫৬ টাকা। এর গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.৩৬ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১৪.৭৮ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১২ টাকা।

তুং-হাই নিটিং: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের তুং হাই নিটিং এন্ড ডাইং লিমিটেড তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

ওয়েবসাইট থেকে জানা যায়, জানুয়ারি ১৭ থেকে মার্চ ১৭ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.১৯ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৭ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১২.৬৫ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫০ টাকা।

ডেফোডিল কম্পিউটার্স: জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৭৫ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ১.২৪ টাকা। উল্লিখিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৪১ শতাংশ বেড়েছে।

এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৬১ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.৪২ টাকা। আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ৪৫ শতাংশ বেড়েছে। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১২.৭৮ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) হয়েছে ২.০৯ টাকা।

জাহিন স্পিনিং: জাহিন স্পিনিং জুলাই ১৬ থেকে মার্চ ১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে সমন্বিত ১.১৭ টাকা। যা গত বছর একই সময়ে যা ছিল ০.৬৮ টাকা।

এদিকে শেষ তিন মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৩০ টাকা। যা গত বছর একই সময়ে ইপিএস ছিল ০.২২ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্যের (এনএভি) হয়েছে ১৩.৮৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৯ টাকা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: