facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

শরীর ছিন্ন-বিচ্ছিন্ন জঙ্গির পেটে মিলে বৈদ্যুতিক তার


১৮ মার্চ ২০১৭ শনিবার, ০৬:৪৫  পিএম

শেয়ার বিজনেস24.কম


শরীর ছিন্ন-বিচ্ছিন্ন জঙ্গির পেটে মিলে বৈদ্যুতিক তার

রাজধানীর আশকোনা এলাকায় হজক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলায় নিহত ব্যক্তির ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

শনিবার বেলা ১১টায় ময়নাতদন্ত শুরু হয়ে শেষ হয় দুপুর ১২টায়।

ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ফরেনসিক বিভাগের তিন সদস্যের মেডিকেল বোর্ড ময়নাতদন্ত সম্পন্ন করে।

ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান ডা. সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, আত্মঘাতী হামলায় নিহত ব্যক্তির বুক ও পেট বোমার বিস্ফোরণে ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গেছে। তাঁর দুই হাতের কব্জিও বোমার আঘাতে উড়ে গেছে। বোমার বিস্ফোরণেই তাঁর মৃত্যু হয়েছে। ওই ব্যক্তির পেট থেকে বেল্ট ও কিছু বৈদ্যুতিক তার উদ্ধার করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ওই বেল্ট দিয়ে তাঁর পেটে অথবা বুকে বোমাটি বাঁধা ছিল।

ডা. সোহেল মাহমুদ জানান, মৃত ব্যক্তির ডিএনএ নমুনা হিসেবে তাঁর দাঁত ও চুল সংগ্রহ করা হয়েছে। এ ছাড়া ভিসেরাও সংগ্রহ করা হয়েছে। হামলার আগে ওই ব্যক্তি শক্তিবর্ধক কোনো মাদক নিয়েছিলেন কি-না তা দেখার জন্য রক্ত সংগ্রহ করা হয়েছে। সেগুলো পরীক্ষার জন্য পাঠানো হবে।

সোহেল মাহমুদ বলেন, ‘খিলগাঁওয়ে নিহত জঙ্গির মরদেহও হাসপাতাল মর্গে এসেছে। সেই সঙ্গে পুলিশের সুরতহাল প্রতিবেদনও আমাদের হাতে এসেছে।’

শুক্রবার রাজধানীর আশকোনা এলাকায় হজক্যাম্পের পাশে র‍্যাব সদর দপ্তরের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী বোমা হামলা চালায় এক যুবক। ওই হামলার দায় স্বীকার করেছে ‘ইসলামিক স্টেট (আইএস)’। আমাক ম্যাসেজিং অ্যাপ টেলিগ্রামের মাধ্যমে সংগঠনটির নামে ওই হামলার দায় স্বীকার করা হয়েছে বলে জানিয়েছে বিবিসি।


শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: