facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৭ এপ্রিল শনিবার, ২০২৪

Walton

বিপিএলের ষষ্ঠ আসর শুরু আগামী ৫ জানুয়ারি


৩০ জুলাই ২০১৮ সোমবার, ১১:২১  এএম

নিজস্ব প্রতিবেদক


বিপিএলের ষষ্ঠ আসর শুরু আগামী ৫ জানুয়ারি

আগামী ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের ষষ্ঠ আসর। ফাইনাল হবে ৮ ফেব্রুয়ারি। ডিসেম্বরের শেষে জাতীয় নির্বাচন হবে ধরে নিয়ে ঠিক করা হয়েছে এই সূচি। জাতীয় নির্বাচনের সময় এদিক-সেদিক হলে বিপিএলের তারিখও যাবে বদলে।

রোববার সন্ধ্যায় বিপিএল ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বিপিএল গভর্নিং কাউন্সিলের সভায় টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখসহ আরও বেশ কিছু ব্যাপারে আলোচনা হয়েছে।

সভাশেষে গভর্নিং কাউন্সিলের সদস্য ও বিসিবি পরিচালক জালাল ইউনুস জানান, গতবারের স্কোয়াড থেকে এবার সর্বোচ্চ ৪ জন ক্রিকেটার ধরে রাখতে পারবে প্রতিটি দল।

“বিপিএলের ষষ্ঠ আসর শুরুর মোটামুটি একটি তারিখ আমরা আজকে আলোচনা করেছি। ২০১৯ সালের ৫ জানুয়ারি থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী বিপিএল করব আমরা। অক্টোবরে যে কোনো একদিন প্লেয়ার্স ড্রাফট হবে।”

“আগেই আমাদের বোর্ডের সিদ্ধান্ত ছিল চারজন করে ক্রিকেটার ধরে রাখতে পারবে দলগুলি। স্থানীয় ও বিদেশি মিলিয়েই চার জন ধরে রাখতে পারবে। চাইলে কোনো দল চারজনই স্থানীয় বা চারজনই বিদেশি বেছে নিতে পারে। তবে সবকিছুই এখনও সুপারিশের পর্যায়ে আছে। বোর্ড সভায় তোলা হবে অনুমোদনের জন্য।”

জালাল ইউনুস জানালেন, ড্রাফটের বাইরে দলগুলো কতজন ক্রিকেটার নিতে পারবে, সেটির একটি সংখ্যাও এবার বেঁধে দেওয়ার কথা ভাবা হচ্ছে। আর গত আসরের মতো এবারও খেলা হবে তিনটি ভেন্যু ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে।

এবারের বিপিএল হওয়ার কথা ছিল অক্টোবর-নভেম্বরে। তবে জাতীয় নির্বাচনের কারণে এতগুলো দলকে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়ার ক্ষেত্রে সঙ্কট সৃষ্টি হতে পারে বলে আগেই সিদ্ধান্ত হয়েছিল, নির্বাচনের পর হবে টুর্নামেন্ট। সেক্ষেত্রে পরের বিপিএল আগামী বছর নাও হতে পারে। জালাল ইউনুস জানালেন, এক বছরে দুটি টুর্নামেন্ট দলগুলির জন্য চাপ হয়ে উঠতে পারে। সপ্তম আসর হতে পারে তাই ২০২০ সালের মার্চে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: