facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ১৯ মার্চ মঙ্গলবার, ২০২৪

Walton

বাংলাদেশের সঙ্গে শুধু ওয়ানডে খেলতে চায় অস্ট্রেলিয়া!


০৩ এপ্রিল ২০১৭ সোমবার, ০৯:৪১  পিএম

শেয়ার বিজনেস24.কম


বাংলাদেশের সঙ্গে শুধু ওয়ানডে খেলতে চায় অস্ট্রেলিয়া!

বাংলাদেশ সফর নিয়ে এবার অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড নতুন সংকট তৈরি করেছে। ম্যাচ সূচি ও ফরম্যাট নিয়ে বিসিবির সঙ্গে জটিলতা দেখা দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। সঙ্গে নতুন করে নিরাপত্তার বিষয়টা সামনে আনছে অস্ট্রেলিয়া। আগস্টে বাংলাদেশে আসার কথা বলেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া।

কিন্তু এখন আগস্ট নয়, অক্টোবরে বাংলাদেশে এসে মাত্র একটি ওয়ানডে খেলার কথা বলছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ভারতে ওয়ানডে ও টি-২০ সিরিজ খেলতে যাওয়ার আগে ঢাকাতে ওই ম্যাচ খেলতে চায় অস্ট্রেলিয়া। কিন্তু ক্রিকেটে অস্ট্রেলিয়ার পরিবর্তিত মনোভাবে খুশি নয় বিসিবি।

অক্টোবরে অস্ট্রেলিয়ার সঙ্গে খেলার মতো সময় নেই বাংলাদেশ দলের। কারণ সেপ্টেম্বরে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকায় যাবে বাংলাদেশ দল। তাই আগস্টেই অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চায় বাংলাদেশ। যদিও আগস্টেও ব্যস্ত থাকবে টাইগাররা। ওই সময় পাকিস্তান আসবে বাংলাদেশে। তবে সিরিজের আগে পরে অস্ট্রেলিয়ার সঙ্গে দুই একটা ম্যাচ আয়োজন সম্ভব বলেই মনে করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

যদিও অস্ট্রেলিয়ার সঙ্গে লম্বা সিরিজই চেয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু বাংলাদেশের মাটিতে দীর্ঘ সময় অবস্থান করতে চাচ্ছে না অস্ট্রেলিয়া দল। ক্রিকেট অস্ট্রেলিয়ার মনোভাব সেরকমই।

২০১৫ সালের অক্টোবরে দুই ম্যচের টেস্ট সিরিজ খেলার জন্য ঢাকায় আসার কথা ছিল তাদের। কিন্তু নিরাপত্তার কারণ দেখিয়ে সেই সফর বাতিল করে ক্রিকেট অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়া না আসলেও গত বছরে শেষ দিকে লম্বা সফরে বাংলাদেশ আসে ইংল্যান্ড ক্রিকেট দল।বাংলাদেশের নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থায় অত্যন্ত খুশি ছিল ইংলিশরা।

সফলভাবে এ সিরিজ শেষ হবার পরই বাংলাদেশে দল পাঠানোর আগ্রহ প্রকাশ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে হাঠাৎ করেই নিরাপত্তা ইস্যুটাও সামনে নিয়ে এসেছে তারা। ২০১৫ সালে অস্ট্রেলিয়ান সরকারের ওয়েবসাইটে বাংলাদেশ নিয়ে সতর্কবার্তা ছিল এরকম,‘ বাংলাদেশে অস্ট্রেলিয়ান নাগরিক ও অস্ট্রেলিয়ান স্বার্থে হামলা হতে পারে। এমন তথ্য অস্ট্রেলিয়ান সরকারের কাছে আছে।’

বাংলাদেশকে নিয়ে নতুন করে সতর্কবার্তা জারি করেছে অস্ট্রেলিয়ান সরকার। সেখানে অস্ট্রেলিয়ান নাগরিকদের বলা হয়েছে,‘ আপনার বাংলাদেশ সফর পুর্নবিবেচনা করুন। অস্ট্রেলিয়ান ও পশ্চিমা স্বার্থে সেখানে সন্ত্রাসী হামলার আশঙ্কা রয়েছে্।’

বাংলাদেশ সফর নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া বলেছে,‘ ভবিষ্যতে আমরা বাংলাদেশ সফরের আশা করছি। তবে খেলোয়াড়দের নিরাপত্তার ব্যাপারটা আমাদের ভেবে দেখতে হবে।’

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: