facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

বহুজাতিক কোম্পানি বাজারে আনতে নীতি সহয়তা চায় বিএমবিএ


২৩ মার্চ ২০১৯ শনিবার, ০৫:৫৫  পিএম

নিজস্ব প্রতিবেদক


বহুজাতিক কোম্পানি বাজারে আনতে নীতি সহয়তা চায় বিএমবিএ

বহুজাতিক কোম্পানিগুলো বাজারে তালিকাভুক্তি করার উপর গুরুত্বারোপ করেছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিশনের (বিএমবিএ) নেতারা।

আজ শনিবার সংগঠনটির বার্ষিক সধারণ সভায় (এজিএম) এই গুরুত্বারোপ করা হয়।  সভায় প্রথম সহ-সভাপতি মোহাম্মদ আহসান উল্লাহ, কার্যনির্বাহী কমিটির সদস্য মাহবুব হোসেন মজুমদার, সোহেল রহমান ছাড়াও অন্য নেতারা উপস্থিত ছিলেন।

একই সঙ্গে এসব কোম্পানি বাজারে আনতে সরকারের নীতি সহায়তারও দাবি জানায় সংগঠনটি।

রাজধানীর একটি হোটেলে সংগঠনটির এজিএম হয়। এতে সংগঠনটির প্রেসিডেন্ট মোহাম্মদ নাসির উদ্দীন চৌধুরী সভাপতিত্ব করেন এবং সাধারণ সম্পাদক খায়রুল বাশার আবু তাহের মোহাম্মদ এজিএম’র এজেন্ডা পড়ে শুনান।

সংগঠনের সদস্যরা তাদের ব্ক্তব্যে বলেন, পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করে দেশের শিল্পায়ন ও অবকাঠামো উন্নয়ন করা সম্ভব। এতে একদিকে উন্নয়ন হবে অপরদিকে পুঁজিবাজার গতিশীল হবে। এতে বহুজাতিক কোম্পানি বাজারে তালিকাভুক্ত করা যায়। তবে এক্ষেত্রে সরকারের নীতি সহায়তা প্রয়োজন রয়েছে।

বিএমবিএ’র প্রেসিডেন্ট তার বক্তব্যে বলেন, দেশে বিক্ষিপ্ত ভাবে ছড়িয়ে থাকা অর্থ পুঁজিবাজারের মাধ্যমে কাজে লাগানো সম্ভব। পুঁজিবাজারের মাধ্যমেই এই অর্থ বিনিয়োগ করে বাজারকে গতিশীল করা যায়। এক্ষেত্রে সরকারের পুঁজিবাজার সহায়ক নীতিই পারে বাজারকে গতিশীল করতে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: