facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

প্রথম দিনেই চমক দেখালো এসএস স্টিল


১৭ জানুয়ারি ২০১৯ বৃহস্পতিবার, ০৮:৪২  পিএম

নিজস্ব প্রতিবেদক


প্রথম দিনেই চমক দেখালো এসএস স্টিল

পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে আজ বৃহস্পতিবার লেনদেনের প্রথম দিনই চমক দেখালো এসএস সিল লিমিটেড।  লেনদেনের প্রথম দিন কোম্পানির শেয়ার দর বেড়েছে ৪০৭ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এসএস স্টিলের প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা। কোম্পানিটির শেয়ার দর বাজারে লেনদেনের শুরুতে  ছিল ৫০ টাকা। এদিন কোম্পানির শেয়ার দর সর্বনিম্ন ৪৪ টাকা থেকে সর্বোচ্চ ৫৫ টাকা লেনদেন হয়েছে। কোম্পানির শেয়ার সর্বশেষ ৫০ টাকা ৭০ পয়সায় লেনদেন হয়েছে। সে হিসেবে কোম্পানির শেয়ার দর  ৪০ টাকা ৭০ পয়সা বা ৪০৭ শতাংশ বেড়েছে। এদিন কোম্পানির ৩৮ কোটি ১৭ লাখ ৭০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এসএস স্টিল পুঁজিবাজারে ২ কোটি ৫০ লাখ শেয়ার ছেড়ে আইপিওর মাধ্যমে ২৫ কোটি টাকা উত্তোলন করেছে। বাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপন, ভবন নির্মাণ এবং আইপিও বাবদ খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানির সর্বশেষ প্রকাশিত প্রতিবেদনে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর,১৮) করপরবর্তী মুনাফা হয়েছে ৭ কোটি ৮১ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। আগের বছর একই সময়ে করপরবর্তী মুনাফা হয়েছিল ৫ কোটি ৯৫ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ছিল ২৭ পয়সা।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: