facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ


১৬ জুলাই ২০১৮ সোমবার, ০৯:১৪  এএম

নিজস্ব প্রতিবেদক


কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের আর্থিক প্রতিবেদন প্রকাশ

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে। কোম্পানিটির প্রকাশিত অর্ধবার্ষিকের (এপ্রিল-জুন, ১৭) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনে এ চিত্র উঠে এসেছে।

আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৯৬ পয়সা। আগের বছর একই সময়ে ছিল ৯৩ পয়সা। আর ৬ মাসে (জানুয়ারি-জুন,১৭) কোম্পানির ইপিএস হয়েছে ১ টাকা ৫৬ পয়সা। এর আগের বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৫৪ পয়সা। ৩০ জুন ২০১৮ শেষে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯ টাকা ১৮ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৭ হিসাব বছরে ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স। গেল বছর কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৪৯ পয়সা। বছর শেষে এর এনএভিপিএস ছিল ১৯ টাকা ৬ পয়সা। ২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্যও ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দেয় কন্টিনেন্টাল ইন্স্যুরেন্স। ২০১৬ হিসাব বছরে প্রতিষ্ঠানটির ইপিএস হয় ১ টাকা ৪৪ পয়সা। ২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরেও ৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ পেয়েছেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

সর্বশেষ রেটিং অনুসারে, দীর্ঘমেয়াদে কন্টিনেন্টাল ইন্স্যুরেন্সের ঋণমান ‘ডাবল এ মাইনাস’ ও স্বল্পমেয়াদে ‘এসটি-টু’। কোম্পানিটির সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফারেটিং)।

২০০৮ সালে তালিকাভুক্ত এ কোম্পানির পরিশোধিত মূলধন ৩৬ কোটি ২৮ লাখ ৬০ হাজার টাকা ও অনুমোদিত মূলধন ৬০ কোটি টাকা। রিজার্ভ ২৫ কোটি ৫ লাখ টাকা। কোম্পানির শেয়ারের মধ্যে ৩০ দশমিক শূন্য ১ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রতিষ্ঠান ৪২ দশমিক ১২ শতাংশ ও বাকি ২৭ দশমিক ৮৭ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: