facebook twitter You Tube rss bangla fonts

ঢাকা, ২৬ এপ্রিল শুক্রবার, ২০২৪

Walton

একটি টাইলস প্লান্ট ৪৬ দিন বন্ধ রাখছে আরএকে সিরামিকস


১২ ডিসেম্বর ২০১৮ বুধবার, ০৯:২৮  এএম

নিজস্ব প্রতিবেদক


একটি টাইলস প্লান্ট ৪৬ দিন বন্ধ রাখছে আরএকে সিরামিকস

যন্ত্রপাতি রক্ষণাবেক্ষণের কাজ করতে একটি টাইলস প্লান্ট ৪৬ দিন বন্ধ রাখছে আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড। এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। তবে বাকি তিনটি টাইলস প্লান্ট এবং স্যানিটারি ওয়্যার প্লান্টে উৎপাদন অব্যাহত থাকবে। রক্ষণাবেক্ষণে প্রয়োজনীয় সব কাজ শেষে করে ২৫ জানুয়ারির পর বন্ধ প্লান্টটিতে উৎপাদন শুরু করবে কোম্পানি। গতকাল স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড চলতি হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জানুয়ারি-সেপ্টেম্বর) শেয়ারপ্রতি ১ টাকা ৫৪ পয়সা মুনাফা (ইপিএস) দেখিয়েছে। আগের বছর একই সময়ে তা ছিল ১ টাকা ৯৫ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ারপ্রতি সম্মিলিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৭ টাকা ২৩ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, চলতি হিসাব বছরের দ্বিতীয় (এপ্রিল থেকে জুন) প্রান্তিকে কোম্পানিটির মুনাফা আরো বেশি কমেছে। এ বছর দ্বিতীয় প্রান্তিকে আরএকে সিরামিকসের ইপিএস হয়েছে ৩৭ পয়সা। আগের বছর একই সময়ে তা ছিল ৭৪ পয়সা। এর আগে প্রথম প্রান্তিকে কোম্পানিটির ইপিএস ছিল ৬৮ পয়সা, আগের বছর একই সময়ে যা ছিল ৫৭ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আরএকে সিরামিকস। বার্ষিক ইপিএস হয় ২ টাকা ৮৮ পয়সা, আগের বছর যা ছিল ২ টাকা ৫৯ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল আরএকে সিরামিকস শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ২৮ শতাংশ বা ৫০ পয়সা কমে দাঁড়ায় ৩৮ টাকা ৬০ পয়সা। গত এক বছরে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ৩৫ টাকা ১০ পয়সা ও সর্বোচ্চ দর ৬২ টাকা ২০ পয়সা।

২০১০ সালে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত হয় মধ্যপ্রাচ্যভিত্তিক রাস-আল খাইমার গ্রুপের যৌথ উদ্যোগ আরএকে সিরামিকস। কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি ও পরিশোধিত মূলধন ৩৮৯ কোটি ৬ লাখ ২০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ১০৯ কোটি ১৮ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা-পরিচালক ৭২ দশমিক শূন্য ৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৪ দশমিক ৫, বিদেশী দশমিক ১ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ১৩ দশমিক ৩২ শতাংশ শেয়ার।

শেয়ারবিজনেস24.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: